Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৮০ রানের বিশাল ব্যবধানে হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২২ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৮

চেন্নাই টেস্টের তৃতীয় দিনের শেষভাগে ৪ উইকেট হারিয়ে চাপে থেকেই দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। ৫১৫ রানের বিশাল টার্গেট সামনে রেখে চতুর্থ দিনের লাঞ্চ পর্যন্তই টিকতে পারল না বাংলাদেশ। বাংলাদেশকে ২৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত।

শান্ত-সাকিব জুটি চতুর্থ দিনের শুরুর আধ ঘণ্টা দারুণভাবেই সামলেছেন ভারতীয় বোলারদের। আজ দিনের শুরু থেকেই পিচে ছিল টার্ন। অশ্বিন-জাদেজাই তাই হয়ে উঠেছিলেন ভয়ংকর। এই বোলিং জুটিই সর্বনাশ করেছে বাংলাদেশের। সাকিবকে ফিরিয়ে জুটি ভাঙেন অশ্বিন। ২৫ রান করে জসওয়ালের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

বিজ্ঞাপন

সাকিব ফেরার পরেই শুরু হয় বাংলাদেশি ব্যাটারদের যাওয়া আসার মিছিল। মাত্র ৩৮ রানের মাঝেই পড়ে শেষ ৫ উইকেট। লিটন ফিরেছেন ১ রানে, জাদেজার বলে স্লিপে রোহিতের হাতে ক্যাচ দিয়েছেন তিনি।

মিরাজ কিছুটা থিতু হওয়ার আভাস দিলেও অশ্বিনের ঘূর্ণির ফাঁদে পড়েন তিনিও। ৮ রান করে মিরাজ প্যাভিলিয়নে ফিরেছেন জাদেজার হাতে তালুবন্দি হয়ে। এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকা শান্তকে ফেরান জাদেজা। ৮২ রান করে শান্ত ফিরেছেন বুমরাহর হাতে ক্যাচ দিয়ে।

৫ রানে তাসকিনকে ফেরান অশ্বিন। বাংলাদেশের শেষ উইকেট তুলে নিয়েছেন জাদেজা। ৭ রান করা হাসানকে বোল্ড করেই ইনিংসের ইতি টানেন তিনি। বাংলাদেশ অলআউট হয়েছে ২৩৪ রানে।

ভারতের হয়ে এই ইনিংসে ৬ উইকেট নিয়ে সেরা বোলার অশ্বিন। জাদেজা নিয়েছেন ৩ উইকেট।

সারাবাংলা/এফএম

বাংলাদেশ-ভারত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর