Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিসি নিয়োগ: প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত মহাসড়ক ছাড়বেন না ইবি শিক্ষার্থীরা

ইবি করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০০

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত মহাসড়ক না ছাড়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

রোববার সাড়ে ১১টার দিকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ এর ব্যানারে এই দাবিতে তারা কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে। এতে কুষ্টিয়া-ঝিনাইদহ অভিমুখে দুইদিকেই যান চলাচল বন্ধ হয়ে পড়ে। দুপুর ১২টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত সড়ক অবরোধ রয়েছে।

এর আগে, একই দাবিতে সকাল ১১টায় ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন আবাসিক হল ও বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে এসে মহাসড়ক অবরোধ করে।

এ সময় তারা ‘সবাই যখন স্বর্গে ইবি কেন মর্গে’, ‘ভিসি ভিসি ভিসি চাই, ইবিতে ভিসি চাই’, ‘ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়’, ‘ঢাবি, রাবি ভিসি পায়, ইবি কেন পিছিয়ে রয়’, ‘সংস্কারমনা ভিসি চাই’ ‘দুর্নীতিমুক্ত ভিসি চাই’, ‘সৎ ও সাহসী ভিসি চাই’, ‘সেশনজটর কবর চাই’ সহ বিভিন্ন শ্লোগান দেয়।

শিক্ষার্থীরা বলেন, আমরা সৎ, যোগ্য ও শিক্ষার্থীবান্ধব ভিসি চাই। শিক্ষার্থীদের কষ্টে যার মন কাদে আমরা এমন ভিসি চাই। আমরা আবার রাজপথে সমবেত হয়েছি। দাবি আদায় করেই ফিরব। প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমরা সড়ক ছাড়ব না। কোনো গাড়ির চাকা ঘুরবে না।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক ইয়াসিরুল কবির বলেন, আমারা আমাদের দাবিতে সরব। ভিসি নিয়োগের প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত আমরা মহাসড়ক ছাড়বো না। আমরা আমাদের দাবি আদায় করতে জানি। ভিসি নিয়োগ করে অতি দ্রুত আমাদের বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা সহ যাবতীয় কার্যক্রম চালু করুন। আমাদেরকে সেশনজট মুক্ত করুন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ভিসি নিয়োগ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর