Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবরোধের প্রভাব নেই বান্দরবানে, যান চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৫

বান্দরবান: পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে সংঘাতের ঘটনায় ‘সিএইচটি ব্লকেড’ নামে তিন পার্বত্য জেলা (রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান) ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। এই কর্মসূচিতে সমর্থন দিয়েছে ‘সংঘাত ও বৈষম্য বিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলন’ নামে সংগঠন। তবে পার্বত্য জেলা রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে অবরোধ চললেও বান্দরবানে তেমন প্রভাব পড়েনি।

বিজ্ঞাপন

অবরোধের দ্বিতীয় দিনে রোববার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে বান্দরবান থেকে চট্টগ্রাম, কক্সবাজার, ঢাকাগামীসহ বিভিন্ন গন্তব্যে যান চলাচল স্বাভাবিক রয়েছে। বান্দরবান থেকে ছেড়ে গেছে দূরপাল্লার সব বাস।

এছাড়াও বান্দরবানের উপজেলা রুমা, রোয়াংছড়ি, থানচিসহ সাত উপজেলার সড়কেও যথা সময়ে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। তবে যাত্রী না থাকায় বান্দরবান থেকে রাঙ্গামাটির উদ্দেশে বান্দরবান থেকে কোনো বাস ছেড়ে যায়নি বলে জানিয়েছেন বাস কর্তৃপক্ষ।

বান্দরবান পূর্বাণী চেয়ার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু জানান, অবরোধের প্রভাব বান্দরবানে নেই বললেই চলে। অবরোধের প্রথম দিন থেকে বান্দরবান-চট্টগ্রাম-কক্সবাজার রুটের বাসগুলোর চলাচল স্বাভাবিক আছে। বান্দরবানে কোনো সমস্যা নেই।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী জানান, বান্দরবানে এখনো কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটেনি। অপ্রীতিকর যে কোনো ধরনের ঘটনা এড়াতে জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে।

সারাবাংলা/ইআ

অবরোধ বান্দরবান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর