Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক পরিকল্পনামন্ত্রীর মুক্তির দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৯

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মুক্তির দাবিতে রোববার সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

সুনামগঞ্জ: সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এম এ মান্নানের মুক্তির দাবিতে সুনামগঞ্জ-সিলেট সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা। ঘণ্টাব্যাপী এই অবরোধে পথচারী অনেকেও যোগ দেন। এ সময় সড়কের দুই পাশে বিপুল পরিমাণ যানবাহন আটকা পড়ে। শিক্ষার্থীরা পরে যানবাহনগুলো চলাচলের রাস্তা করে দেয়।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে প্রায় এক ঘণ্টা ধরে এই বিক্ষোভ চলে। সহস্রাধিক শিক্ষার্থী এতে অংশ নেন।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, রোববার সকাল সাড়ে ১০টা থেকে সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিউট, আব্দুল মজিদ কলেজ, ডুংরিয়া উচ্চ বিদ্যালয়, গাগলি উচ্চ বিদ্যালয়, সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়, জয়কলস উজানীগাঁও উচ্চ বিদ্যালয়, হাজী আক্রম আলী মাদরাসা ও আক্তাপাড়া মাদরাসার শিক্ষার্থীরা মিছিল বের করেন এম এ মান্নানের মুক্তির দাবিতে। মিছিল নিয়ে তারা সুনামগঞ্জ-সিলেট সড়কের শান্তিগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ চত্বরে অবস্থান নেন। সেখানে সড়ক অবরোধ করে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন।

‘জেলের তালা ভাঙব/ মান্নান ভাইকে আনব’, ‘উন্নয়নের মান্নান ভাই/ আমরা তোমায় ভুলি নাই’, ‘সৎ মানুষ মান্নান ভাই/ আমরা তার মুক্তি চাই’, ‘আমি কে তুমি কে/ শিক্ষার্থী শিক্ষার্থী’ সহ নানা স্লোগান দেওয়া হয়। বিক্ষোভ চলাকালে শিক্ষার্থীরা নিজেরাই দুই পাশে আটকে পরা যানবাহনগুলো চলাচলের সুযোগ করে দেন।

শান্তিগঞ্জ এলাকাতেই ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের মন্ত্রিসভার সাবেক সদস্য এম এ মান্নানের বাড়ি। গত বৃহস্পতিবার রাতে নিজ বাড়ি থেকে গ্রেফতার হন তিনি। ছাত্র আন্দোলন চলাকালে ৪ আগস্ট ছাত্র-জনতার মিছিলে পুলিশ ও আওয়ামী লীগের হামলায় গুলিবিদ্ধ একজনের ভাই মামলা করলে ওই মামলায় এম এ মান্নানকে দুই নম্বর আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাতে গ্রেফতারের পর শুক্রবার সকাল সোয়া ১০টায় সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ফারহান সাদিকের আদালতে হাজির করা হয় এম এ মান্নানকে। আদালত শুনানি নিয়ে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সারাবাংলা/টিআর

এম এ মান্নান পরিকল্পনামন্ত্রী মুক্তি দাবি সাবেক পরিকল্পনামন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর