Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিসি নিয়োগে না হলে সোমবার থেকে গাড়ি চলবে না— হুঁশিয়ারি ইবি শিক্ষার্থীদের

ইবি করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৮

উপাচার্য নিয়োগের দাবিতে রোববার টানা তৃতীয় দিনের মতো মহাসড়ক অবরোধ করেন ইবি শিক্ষার্থীরা। ছবি: সারাবাংলা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উপাচার্য নিয়োগ দেওয়া না হলে অনির্দিষ্টকলের জন্য মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হবে না বলে হুঁশিয়রি দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। এর আগে তারা টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ ও মিছিলের পাশাপাশি এক ঘণ্টার জন্য কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন।

রোববার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে উপাচার্য নিয়োগের দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় কুষ্টিয়া-ঝিনাইদহ দুদিকেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপন না হলে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য মহাসড়ক অবরোধের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। ছবি: সারাবাংলা

উপাচার্য নিয়োগ না হলে সোমবার (২৩ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধের হুঁশিয়ারি দিয়ে সোয়া ১২টার দিকে সড়ক ছাড়েন শিক্ষার্থীরা। এর আগে একই দাবিতে সকাল ১১টায় ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন আবাসিক হল ও বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকে মিলিত হয়।

শিক্ষার্থীরা বলেন, আমরা সৎ, যোগ্য ও শিক্ষার্থীবান্ধব ভিসি চাই। শিক্ষার্থীদের কষ্টে যার মন কাঁদে আমরা তেমন ভিসি চাই। আমরা আবার রাজপথে সমবেত হয়েছি। দাবি আদায় করেই ফিরব। প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমরা সড়ক ছাড়ব না। কোনো গাড়ির চাকা ঘুরবে না।

সমন্বয়ক মুখলেসুর রহমান সুইট বলেন, শিক্ষার্থীদের চাহিদার আলোকে উপাচার্য নিয়োগ দেওয়া না হলে তাকে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না। তাকে ক্যাম্পাসে আগে থেকেই অবাঞ্ছিত ঘোষণা করা হবে। আর রোববারের মধ্যে উপাচার্য নিয়োগ না হলে সোমবার থেকে অনির্দিষ্টকালের অবরোধের জন্য প্রস্তুত থাকুন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

ইবি ইসলামী ইউনিভার্সিটি উপাচার্য নিয়োগ ভিসি নিয়োগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর