Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনন্দ মিছিলে গুলি করে খুন: হাছান-নওফেলসহ আসামি ৫২৪

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৫

চট্টগ্রাম ব্যুরো: ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর আনন্দ মিছিলে গুলি করে হত্যার অভিযোগে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ৫২৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) নগর পুলিশের ডবলমুরিং থানায় গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়া মো. আলমের বড় ভাই জামাল উদ্দিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সাবেক সংসদ সদস্য এম এ লতিফ, মহিউদ্দিন বাচ্চু, আনিসুল ইসলাম মাহমুদ, আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী ও চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম।

মামলায় উল্লেখ করা হয়, গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর নগরীর ডবলমুরিং থানার মনছুরাবাদ পুলিশ লাইনের সামনে আনন্দ মিছিল বের হয়। ওই মিছিলে অভিযুক্তদের নির্দেশে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা গুলি করলে আলম গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক আহমেদ সারাবাংলাকে জানান, গুলি করে হত্যা করার অভিযোগে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ২২৪ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সারাবাংলা/আইসি/ইআ

মহিবুল হাসান চৌধুরী নওফেল হাছান মাহমুদ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর