Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেপ্টেম্বরের ২২ দিনে ৫০ মৃত্যু, আক্রান্ত ১২ হাজার

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩১

ঢাকা: সেপ্টেম্বরের প্রথম ২২ দিনে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ জন। এই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২ হাজার ৫৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

সোমবার (২৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) থেকে সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত মাসের প্রথম ২২ দিনের পরিসংখ্যান জানিয়ে এই প্রতিবেদন দেওয়া হয়।

প্রতিবেদনে জানানো হয়, বিগত ২৪ ঘণ্টায় দেশে ৮৬৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দু’জন।

এ নিয়ে দেশে চলতি বছরের ২৩ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৯০০ জন। এর মাঝে ২১ হাজার ৯৯৫ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ১২৫ জন।

এতে বলা হয়, বিগত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৬৬ জনের মাঝে পুরুষ ৬৫ দশমিক ৯ শতাংশ ও নারী ৩৪ দশমিক ১ শতাংশ। এর মাঝে ঢাকার দুই সিটি করপোরেশনের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩২৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। দুই সিটি করপোরেশনের বাইরে ঢাকা বিভাগের অন্যান্য এলাকায় বিগত ২৪ ঘণ্টায় ১৫৮ জন রোগী নতুনভাবে হাসপাতালে ভর্তি হয়েছেন ডেঙ্গু আক্রান্ত হয়ে।

বিগত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে ৩৬ জন, চট্টগ্রাম বিভাগে ১২১ জন, খুলনা বিভাগে ৮৫ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজশাহী বিভাগে ৫৪ জন, বরিশাল বিভাগে ৫৫ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়াও রংপুর বিভাগে ১৮ জন ও সিলেট বিভাগে ১২ জন বিগত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের তথ্যানুযায়ী, চলতি বছরের ২৩ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৯০০ জন। এর মধ্যে ৬২ দশমিক ৭ শতাংশ পুরুষ এবং ৩৭ দশমিক ৩ শতাংশ নারী রয়েছেন। চলতি বছর এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ১৩৩ জন। এর মাঝে ৫৩ দশমিক ৪ শতাংশ নারী ও ৪৬ দশমিক ৬ শতাংশ পুরুষ।

উল্লেখ্য, বিগত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯১৪ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে।

সারাবাংলা/এসবি/পিটিএম

আক্রান্ত ডেঙ্গু মৃত্যু সেপ্টেম্বর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর