Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাঁটুর অস্ত্রোপচারে মৌসুম শেষ বার্সা কিপার স্টেগানের?

স্পোর্টস ডেস্ক
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫০

ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে যখন স্ট্রেচারে করে মাঠ ছাড়েন তিনি, তখনই আঁচ করা গিয়েছিল ইনজুরির ভয়াবহতা। শেষ পর্যন্ত বার্সেলোনা গোলরক্ষক টের স্টেগানকে নিয়ে সেই শঙ্কাই সত্যি হচ্ছে। ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, ডান হাঁটুর অস্ত্রোপচার করা হবে স্টেগানের। আর এতেই খুব সম্ভবত এই মৌসুমে বার্সা স্কোয়াড থেকে ছিটকে গেলেন তিনি।

গত রাতে লা লিগার ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে ৪৪ মিনিটের মাথায় কর্নার থেকে আসা বল ধরতে গিয়ে পড়ে যান স্টেগান। সেখানেই ডান হাঁটুতে আঘাত পান তিনি। প্রাথমিক চিকিৎসা শেষে স্ট্রেচারে করেই তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। তখনই ধারণা করা হচ্ছিল, বড় কোন চোট পেয়েছেন তিনি।

বিজ্ঞাপন

আজ বার্সার পক্ষ থেকে জানানো হয়েছে, ডান হাঁটুতে অপারেশন করা হবে স্টেগানের, ‘স্টেগানের ডান হাঁটুর প্যাটেলার টেন্ডন পুরোপুরি ক্ষতিগ্রস্থ হয়েছে। ২৩ সেপ্টেম্বর স্থানীয় সময় বিকেলে তার অস্ত্রোপচার করা হবে। পরবর্তীতে তার অবস্থার বিস্তারিত জানানো হবে।’

২০২০ ও ২০২১ সালে এই ডান হাঁটুতেই অস্ত্রোপচার করেছিলেন স্টেগান। সেই একই জায়গায় অস্ত্রোপচার হওয়ার কারণেই প্রায় ৭ থেকে ৮ মাসের মতো মাঠের বাইরে থাকতে হতে পারেন স্টেগানকে। তাই এই মৌসুমে বার্সার জার্সি গায়ে তার মাঠে নামার সম্ভাবনা নেই বললেই চলে।

স্টেগানের পরিবর্তে মাঠে নেমেছিলেন গোলরক্ষক ইনাকি পেনা। তিনিই এখন ক্লাবের এক নম্বর গোলরক্ষক। বার্সার স্কোয়াডে আরও দুজন কিপার আছেন। পেনার কোন ইনজুরি হলে ২০ বছর বয়সী অ্যান্ডার আস্ত্রালাগা ও ১৮ বছর বয়সী ডিয়েগো কোচেনের মাঝেই বেছে নিতে হবে হ্যান্সি ফ্লিককে। এর মাঝে কোচেনও ইনজুরিতে আছেন। শোনা যাচ্ছে, আগামী জানুয়ারিতে দল বদলের মৌসুমে নতুন গোলরক্ষক দলে ভেড়াতে পারে বার্সা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

বার্সেলোনা লা লিগা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর