Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবিতে আইবিএ শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাবি করেসপন্ডেন্ট
২৩ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে নতুন পরিচালক নিয়োগ ও সংস্কারসহ তিন দফা দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাবি উপাচার্য অফিসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। পরে উপাচার্য নিয়াজ আহমেদ খানের কাছে একটি স্মারকলিপি দেন। এ সময় শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস, জাস্টিস, জাস্টিস’, ‘এক, দুই, তিন, চার, ইউসুফ তুই গদি ছাড়’সহ নানা স্লোগান দিতে থাকেন।

বিজ্ঞাপন

এক পর্যায়ে ঢাবি উপাচার্য নিয়াজ আহমেদ খান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘আইন অনুযায়ী ৩০ কার্যদিবস অনুপস্থিত না থাকলে কাউকে দায়িত্ব থেকে সরানো যায় না। আমরা তোমাদের স্মারকলিপিটি আইন উপদেষ্টা বরাবর পাঠাচ্ছি। তিনি এটা তদন্ত করে দেখবেন। আর, আমরা ভারপ্রাপ্ত পরিচালক শাকিল হুদাকে বিশেষ ক্ষমতা দিয়ে দিচ্ছি। তিনি রুটিন মোতাবেক সব সিদ্ধান্ত নিতে পারবেন।’

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র পরিচালক অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহর বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। অভিযোগ রয়েছে, তিনি গত ২৫ আগস্ট নর্দান বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সরাসরি আক্রমণ করেন। হত্যাকাণ্ডের মতো অভিযুক্ত শিক্ষক এখনও কীভাবে বহাল থাকে সেটা নিয়ে প্রশ্ন তুলেছে শিক্ষার্থী।

সূত্র জানায়, শেখ হাসিনার সরকারের পতনের পর ড. ইউসুফ আব্দুল্লাহর বিরুদ্ধে একটি হত্যা মামলাসহ দু’টি মামলা হয়েছে। গত ২৮ আগস্ট যাত্রাবাড়ী থানায় তার বিরুদ্ধে হত্যা মামলা হয়। মামলায় তাকে আওয়ামী লীগ নেতা ও অর্থ যোগানদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া ২৯ আগস্ট বনানী থানায় আরেকটি হত্যাচেষ্টা মামলায়ও তাকে আসামি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআইএন/পিটিএম

আইবিএ টপ নিউজ বিক্ষোভ শিক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর