Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্নিকাটের গাড়িবহরে হামলা: আসামি সিয়াম গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ০০:৪৯

ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি সিয়ামকে সোমবার রাতে গ্রেফতার করে ডিবি। ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদুত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি সিয়াম হাসানকে (২৬) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডিবি এক বার্তায় জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপির ডিবি তেজগাঁও টিম মোহাম্মদপুরের ওই বাসায় অভিযান চালায়।

২০১৮ সালের ৪ আগস্ট রাতে রাজধানীর মোহাম্মদপুরে বদিউল আলম মজুমদারের বাসায় নৈশভোজে অংশ নেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের ওই সময়কার রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। নৈশভোজ শেষে গাড়িতে ওঠার সময় তার গাড়িবহর লক্ষ্য করে হামলা হয়।

এ ঘটনার মামলায় ২০২১ সালের মার্চে ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছিলেন আদালত। পরে রাষ্ট্রপক্ষ অধিকতর তদন্তের আবেদন করলে আদালত ২০২২ সালের ২৮ ডিসেম্বর মামলাটি অধিকতর তদন্তের আদেশ দেন।

গোয়েন্দা পুলিশ ফের তদন্ত করে ২০২৩ সালের ১৯ সেপ্টেম্বর আদালতে সম্পূরক অভিযোগপত্র জমা দেয়। পরে ওই বছরের ১৯ নভেম্বর আদালত ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার কার্যক্রম শুরু করেন।

মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার ওই মামলায় গোয়েন্দা পুলিশ যে সম্পূরক অভিযোগপত্র জমা দেয়, তাতে অভিযুক্ত হিসেবে মো. সিয়াম হাসানের নাম ছিল। তবে ওই সময় তিনি পলাতক ছিলেন। ওই অভিযোগপত্র দাখিলের এক বছর পর তাকে গ্রেফতার করল ডিবি।

সিয়াম হাসান সদ্য আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো ছাত্র-জনতার আন্দোলনে হত্যার ঘটনায় দায়ের করা মামলারও এজাহারভুক্ত আসামি। তার নামে আরও মামলা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

গাড়িবহরে হামলা গোয়েন্দা পুলিশ ডিবি বার্নিকাটের গাড়িবহরে হামলা মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর