Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীকে হত্যার মামলায় ১৯ বছর পর স্বামীর খালাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩২

যশোর: যশোর সদর উপজেলার জগহাটি গ্রামের স্ত্রী লাকী রায়কে হত্যার মামলায় খালাস পেয়েছেন স্বামী রবিনচন্দ্র রায়। ওই হত্যাকাণ্ডের ১৯ বছর পর এই মামলার রায়ে খালাস পেয়েছেন তিনি।

সোমবার (২৩ সেপ্টেম্বর) যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক (জেলা ও দায়রা জজ) মো. গোলাম কবির এই রায় দেন।

আসামিপক্ষের আইনজীবী ব্যারিস্টার রিফাত রেজওয়ান সেতু রায়ের তথ্য নিশ্চিত করেছেন। খালাস পাওয়া আসামি রবিনচন্দ্র রায় জগহাটি গ্রামের দুলাল চন্দ্র রায়ের ছেলে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০০৫ সালের ২২ জুলাই সকালে কোতোয়ালি থানা পুলিশ জগহাটি গ্রাম থেকে রবিনচন্দ্র রায়ের স্ত্রী লাকী রায়ের মরদেহ উদ্ধার করে। পরিবারের অভিযোগ ছিল, দীর্ঘদিনের পিঠের ব্যথা সহ্য করতে না পেরে আগের দিন ২১ জুলাই রাতে গলায় কাপড় পেচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলে লাকী আত্মহত্যা করেছেন।

এদিকে পুলিশ লাকীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়। ময়নাতদন্ত প্রতিবেদনে বলা হয়, লাকীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে কোতোয়ালি থানার এসআই সোহরাব হোসেন যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ এনে রবিন চন্দ্র রায়ের বিরুদ্ধে থানায় হত্যা মামলা করেন।

আইনজীবী ব্যারিস্টার রিফাত রেজওয়ান সেতু বলেন, মামলায় সাক্ষীদের দেওয়া সাক্ষ্যে প্রমাণিত হয়েছে, লাকী রায় আত্মহত্যা করেছিলেন এবং ঘটনার সময় তার স্বামী রবিন চন্দ্র রায় চৌগাছা উপজেলার সলুয়া বাজারে তার সেলুনের দোকানে ছিলেন। এ কারণে রবিন চন্দ্র রায় নির্দোষ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে খালাসের আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

যশোর স্ত্রী হত্যা মামলা স্ত্রীকে হত্যা স্বামীর খালাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর