Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিসির পদায়নে ৩ কোটির চেক— সত্যতা যাচাইয়ে মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১১

আলোচিত সেই ৩ কোটি টাকার চেক। ছবি: সংগৃহীত

ঢাকা: জেলা প্রশাসক (ডিসি) পদে কাঙ্ক্ষিত জেলায় পদায়নের জন্য তিন কোটি টাকার ক্যাশ চেকের খবর যাচাইয়ে তদন্ত কমিটি গঠন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। একজন অতিরিক্ত সচিবকে এ অনুসন্ধানের দায়িত্ব দিয়ে তিন দিনের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) উপসচিব আবুল হায়াত মো. রফিকের সই করা এক প্রজ্ঞাপনে এ তদন্ত কমিটি গঠনের কথা বলা হয়েছে।

এক সদস্যের এ তদন্ত কমিটিতে থাকছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রেজাউল মকছুদ জাহেদী। প্রজ্ঞাপনে বলা হয়েছে, কমিটি চেকের সত্যতা যাচাই করে আগামী তিন দিনের মধ্যে সুস্পষ্ট মতামতসহ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর প্রতিবেদন দাখিল করবেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘তিন কোটি ক্যাশ চেক দিয়ে ডিসির পদায়ন!’ শিরোনামে ২৪ সেপ্টেম্বর দৈনিক কালবেলা পত্রিকায় প্রকাশিত চেকের সত্যতা যাচাইয়ের জন্য এক সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো। কমিটিকে সাচিবিক সহায়তা দেবেন মন্ত্রণালয়ের পরিকল্পনা-১ শাখার উপসচিব মো. লিয়াকত আলী সেখ।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ৮ আগস্ট প্রদান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেয়। এরপর প্রশাসনে ব্যাপক রদবদল আসে। জেলা প্রশাসকদের সবাইকে বদলি ও নতুন পদায়ন ঘিরে অসন্তোষ দেখা দেয়।

এর মধ্যে মঙ্গলবার দৈনিক কালবেলার এক খবরে উঠে এসেছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক যুগ্ম সচিবের (এপিডি) কক্ষ থেকে তিন কোটি টাকার একটি চেক উদ্ধার করা হয়েছে। পদায়ন হওয়অ এক জেলা প্রশাসকের পক্ষে ওই যুগ্ম সচিবকে চেকটি দেন এক ব্যবসায়ী। তবে কাঙ্ক্ষিত জেলায় পদায়ন না হওয়ায় চেকের বিপরীতে ডিসি টাকা জমা দেননি বলে প্রতিবেদনে জানিয়েছে কালবেলা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

৩ কোটি টাকার চেক জনপ্রশাসন মন্ত্রণালয় ডিসির পদায়ন তদন্ত কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর