Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ২ ভাইয়ের ৪টি ভুয়া এনআইডি বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৪

ঢাকা: সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের দুই ভাই হারিছ আহমেদ ও তোফায়েল আহমেদ ওরফে জোসেফের করা চারটি ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক মো. মাহবুব আলম তালুকদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়াও পরবর্তীতে হারিছ আহমেদ ও তোফায়েল আহমেদ এই দুইজন দেশ থেকে এনআইডি সংক্রান্ত কোনো সেবা নিতে পারবেন না।

বিজ্ঞাপন

মাহবুব আলম তালুকদার বলেন, ২০১৮ সালের জুন থেকে ২০২১ সালের জুন পর্যন্ত বাংলাদেশের চিফ অব আর্মি স্টাফ ছিলেন জেনারেল আজিজ আহমেদ। নিজেদের নামের পাশাপাশি মা-বাবার নামও বদল করেছেন আজিজ আহমেদের দুই ভাই হারিছ ও জোসেফ। হারিছ আহমেদ এনআইডিতে মোহাম্মদ হাসান এবং জোসেফ নাম পরিবর্তন করে লিখেছেন তানভীর আহমেদ তানজীল। এ ছাড়া তারা ঠিকানাও পরিবর্তন করেছেন।

তিনি বলেন, হারিছ আহমেদ ও তোফায়েল আহমেদ ওরফে জোসেফ কীভাবে মিথ্যা তথ্য দিয়ে এনআইডি কার্ড পেলেন, তা খতিয়ে দেখতে তিন সদস্যের কমিটি গঠনে করেছিল কমিশনের এনআইডি শাখা।

উল্লেখ্য, ২০১৯ সালে হারিছ আহমেদ এনআইডি কার্ডে তার ছবিও পরিবর্তন করেছিলেন। তৎকালীন সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ এই ছবি পরিবর্তনের জন্য সুপারিশ করেছিলেন।

সারাবাংলা/জিএস/এনইউ

আজিজ আহমেদ ইসি এনআইডি টপ নিউজ সাবেক সেনাপ্রধান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর