Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসরাইলের হামলায় লেবাননের সব ফুটবল ম্যাচ স্থগিত

স্পোর্টস ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৬

বেশ কয়েক মাস ধরেই দুই দেশের মাঝে যুদ্ধের ডামাডোল বাজছে। গতকাল লেবাননে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরাইল। লেবাননও চালিয়েছে পাল্টা হামলা। এসবের প্রভাব পড়েছে লেবাননের ফুটবলেও। চলমান ইসরাইলি হামলার কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে লেবাননের সব ধরনের ফুটবল টুর্নামেন্ট।

পুরো লেবাননজুড়ে গত ২৩ সেপ্টেম্বর ব্যাপক হামলা হামলা চালায় ইসরাইল। সেই হামলায় নিহত হয়েছেন ৫৫০ জনেরও বেশি মানুষ, আহত হয়েছেন কয়েক হাজার। লেবাননও পাল্টা হামলা চালিয়েছে ইসরাইলের উত্তরাঞ্চলে। দুই পক্ষের এই হামলা পাল্টা হামলায় থমকে গেছে লেবাননের ক্রীড়াঙ্গন।

বিজ্ঞাপন

লেবানন প্রিমিয়ার লিগের এবারের মৌসুম শুরু হয়েছিল গত সপ্তাহে। কয়েকদিনের মাথায়ই স্থগিত করা হয়েছে এই টুর্নামেন্ট। ইসরাইলি হামলার কারণে গত এক বছর ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচও খেলতে পারেনি লেবানন। এই সময়ে বাছাইপর্বের হোম ম্যাচ তারা আয়োজন করেছে কাতার ও আরব আমিরাতে।

ইসরাইল-লেবানন-ফিলিস্তিনের মাঝে চলমান যুদ্ধের প্রভাব পড়েছে ইসরাইল ও ফিলিস্তিনের ফুটবলেও। ইসরাইল ইউয়েফা নেশনস লিগের ম্যাচ আয়োজন করছে হাঙ্গেরিতে। ফিলিস্তিন সাম্প্রতিক সময়ে তাদের হোম ম্যাচ খেলছে কুয়েত ও কাতারে।

সারাবাংলা/এফএম

ইসরাইল লেবানন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর