Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৯ বছর বয়সেই ফুটবলকে বিদায় বললেন জিদান পুত্র এনজো

স্পোর্টস ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২০:১১

তার বাবাকে মানা হয় ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার। জিনেদিন জিদানের বড় ছেলে এনজো জিদান বাবার দেখানো পথে হাটলেও কখনোই সেই সাফল্যের ধারেকাছেও যেতে পারেননি। এবার মাত্র ২৯ বছর বয়সেই ফুটবলকে বিদায় বলার ঘোষণা দিলেন সাবেক এই রিয়াল মাদ্রিদ ফুটবলার।

এনজো শৈশব থেকেই ছিলেন রিয়াল মাদ্রিদ একাডেমিতে। সেখান থেকে ধীরে ধীরে উঠে এসেছেন সিনিয়র দলের স্কোয়াডেও। তখন রিয়ালের কোচ এনজোর বাবা জিদান। তবে রিয়ালের মূল দলে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি এনজোর। কোপা দেল রেতে একটি ম্যাচে মাঠে নেমে গোলও পেয়েছিলেন তিনি। তবে রিয়ালে বেশিক্ষণ থিতু হতে পারেননি তিনি।

বিজ্ঞাপন

রিয়ালে খেলার সুযোগ না পেয়ে এনজো চলে যান লা লিগার আরেক দল আলাভেসে। সেখান থেকে বেশ কয়েকটি ক্লাব বদল করেও ভাগ্য ফেরেনি এনজোর। এর মাঝে দ্বিতীয় ডিভিশনের ক্লাবেও খেলেছেন তিনি। সব মিলিয়ে ক্লাব ফুটবলে ২১৫ ম্যাচ খেলে এনজো করেছেন মাত্র ১৬ গোল।

ক্লাব ফুটবলের মতো জাতীয় দলেও নিজেকে মেলে ধরতে পারেননি এনজো। স্পেন ও ফ্রান্স দুই দেশের হয়ে বয়সভিত্তিক দলে খেললেও কখনোই সুযোগ পাননি জাতীয় দলে।

অবসরের পর নিজের ব্যবসায় মনোযোগ দিতে চান এনজো। তিন সন্তানের জনক এনজো বাড়তি সময় দিতে চান পরিবারকেও। জিদানের অন্য ৩ ছেলেও খেলছেন ফুটবল। তবে তারাও বড় ভাইয়ের মতো এখনো সাফল্যের দেখা পাননি।

সারাবাংলা/এফএম

অবসর এনজো জিদান জিদান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর