Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রলীগের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে বুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জন

ঢাবি করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪২

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত শিক্ষার্থীরা যেন ক্যাম্পাসে ঢুকতে না পারেন, সেই ব্যবস্থা নেওয়ার দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন বুয়েটের শিক্ষার্থীদের একাংশ।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বুয়েটের ১৯তম ব্যাচের একদল শিক্ষার্থী ক্লাস-পরীক্ষা বর্জন করেন। পরে এদিন বিকেল ৪টায় এই শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল বুয়েটের উপাচার্যের সঙ্গে দেখা করে তাদের দাবিগুলো উপস্থাপন করেছেন।

বিজ্ঞাপন

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, নতুন উপাচার্য নিয়োগের পর যে তদন্ত কমিটি গঠন করা হয় তারা এখন পর্যন্ত কোনো দৃশ্যমান পদক্ষেপ দেখাতে পারেননি। হল থেকে এখনও ছাত্রলীগ নেতাদের বহিষ্কার করা হয়নি।

শিক্ষার্থীদের দাবি, হল-ক্যাম্পাস খোলার পর থেকে ছাত্রলীগের সঙ্গে জড়িত শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা চালাচ্ছেন। সর্বশেষ গতকাল সোমবার রাতে দু’জন শিক্ষার্থী হলে উঠতে চেয়েছেন। এতে সেখানে একধরনের অস্থিরতা ও বিশৃঙ্খলা তৈরি হয়। এই পরিস্থিতিতে গতকাল মধ্যরাতেই ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

নাম প্রকাশ না করার শর্তে আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের ১৬ নম্বর ধারা অনুযায়ী, একটি খসড়া আছে, যেখানে বলা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ছাত্রকল্যাণ পরিদফতরের অনুমতি ছাড়া কোনো ছাত্রসংগঠনের সঙ্গে যুক্ত হওয়া যাবে না এবং কোনো কার্যক্রম চালানো যাবে না। কিন্তু এসবের সঙ্গে যারা যুক্ত, তাদের বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

ওই শিক্ষার্থী আরও বলেন, দ্রুত সময়ের মধ্যে তদন্ত কমিটিকে দৃশ্যমান পদক্ষেপ দেখাতে হবে। অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআইএন/পিটিএম

ক্লাস-পরীক্ষা ছাত্রলীগ টপ নিউজ বর্জন বুয়েট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর