Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিমান্ডে হঠাৎ অসুস্থ সাবেক রেলমন্ত্রী, ঢামেকে চিকিৎসা

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২১:০৮

ঢাকা: হত্যা মামলায় রিমান্ড চলাকালে হঠাৎ অসুস্থবোধ করায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছিল আওয়ামী লীগ সরকারের সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে। সেখানে চিকিৎসা দিয়ে তাকে আবার পুলিশি পাহারায় থানায় ফিরিয়ে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে ঢামেক হাসপাতালে নেওয়া হয় সাবেক এই মন্ত্রীকে। হাসপাতালের জরুরি বিভাগে তাকে ঘণ্টাখানেক রেখে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা দেওয়া হয়।

বিজ্ঞাপন

গত ১৮ জুলাই যাত্রাবাড়ী এলাকায় আন্দোলনের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে রফিকুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে নিহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলার আসামিদের একজন নূরুল ইসলাম সুজন। যাত্রাবাড়ী থানার আরও এক মামলার আসামিও তিনি। গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর শ্যামলীতে অবস্থিত বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন- সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ৫ দিনের রিমান্ডে

গ্রেফতারের পরদিন ১৭ সেপ্টেম্বর সকালে যাত্রাবাড়ী থানার দ্বিতীয় মামলায় সুজনকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। তবে এ মামলায় হাইকোর্টে জামিন আবেদন থাকায় সেই রিমান্ড আদেশ বাতিল করা হয়। গত রোববার (২২ সেপ্টেম্বর) রফিকুল হত্যা মামলায় সুজনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রফিকুল হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্যই মঙ্গলবার দুপুরে কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ২২ জন পুলিশের পাহারায় নূরুল ইসলাম সুজনকে যাত্রাবাড়ী থানা পুলিশ নিয়ে যায়। রিমান্ড চলাকালে বিকেলে তিনি অসুস্থবোধ করলে পুলিশ তাকে ঢামেক হাসপাতালে নিয়ে যায়।

বিজ্ঞাপন

হাসপাতাল সূত্র জানিয়েছে, বিকেল পৌনে ৫টার দিকে সাবেক রেলমন্ত্রীকে বহনকারী প্রিজন ভ্যানটি ঢামেক হাসপাতালে পৌঁছায়। এ সময় সুজনের মাথায় ছিল হেলমেট। হাসপাতালের জরুরি বিভাগের ওয়ান স্টপ ইমারজেন্সি সার্ভিস সেন্টারে ঘণ্টাখানেক রেখে পুলিশি পাহারায় চিকিৎসা দেওয়া হয় তাকে। সন্ধ্যা পৌনে ৬টার দিকে পুলিশ তাকে হাসপাতাল থেকে নিয়ে যায়।

আরও পড়ুন- সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. ফারুক বলেন, শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এ কারণে পুলিশ তাকে হাসপাতালে নিয়ে এসেছিল। ঘণ্টাখানেক চিকিৎসা দিয়ে তাকে আবার হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থী নূরুল ইসলাম সুজন ডাকসুর নির্বাচিত সম্পাদক ছিলেন। ছাত্রলীগ ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির সম্পাদক পদে ছিলেন তিনি। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পদেও দায়িত্ব পালন করেছেন।

২০০৯ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন সুজন। দ্বাদশ জাতীয় নির্বাচন পর্যন্ত টানা চারবারের সংসদ সদস্য তিনি। এর মধ্যে ২০১৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে রেলমন্ত্রীর দায়িত্ব পান। সদ্য ক্ষমতাচ্যুত সরকারের মন্ত্রিসভায় অবশ্য জায়গায় হয়নি সুজনের।

সারাবাংলা/এসএসআর/টিআর

ঢামক হাসপাতাল নূরুল ইসলাম সুজন যাত্রাবাড়ী থানা পুলিশ রিমান্ড সাবেক রেলমন্ত্রী হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর