Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রাষ্ট্র সংস্কারের সঙ্গে নির্বাচনি রোডম্যাপ ঘোষণা জরুরি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫৯

কক্সবাজার: বিএনপি স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ বলেছেন, রাষ্ট্র সংস্কারের সঙ্গে সঙ্গে একটি ‘নির্বাচনি রোডম্যাপ’ ঘোষণা জরুরি। তাহলেই জনগণ বুঝতে পারবে দেশে চলমান সংস্কার কার্যক্রম একটি গণতান্ত্রিক পন্থার দিকে এগুচ্ছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার শহরের অভিজাত এক হোটেলের সম্মেলন কক্ষে তিনি এ কথা বলেন।

বিএনপি নেতা সালাহউদ্দিন বলেন, সব রাজনৈতিক দল চায় যৌক্তিক সময়ের মধ্যে সংস্কার কার্যক্রম সম্পন্ন হোক। সেই সংস্কার হবে নির্বাচনমুখি সংস্কার। গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যাহতের জন্য মাঝখানে যাতে কোনো ষড়যন্ত্রের জায়গা না থাকে এ লক্ষ্যে নির্বাচনি রোডম্যাপ ঘোষণা জরুরি। তাতেই জনগণ গণতান্ত্রিক অধিকার ফিরে পাবে।

ছাত্র-জনতার নজিরবিহীন রক্তস্নাত বিপ্লবের মাধ্যমে অর্জিত বিজয়কে অর্থবহ করতে হবে মন্তব্য করে তিনি বলেন, অভ্যন্তরীণ ষড়যন্ত্র থেকে সবাইকে সজাগ থাকতে হবে। দেশে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। দল-মত নির্বিশেষে গণতন্ত্রের সুফল দেশের মানুষকে ফিরিয়ে দিতে হবে।

সালাহউদ্দিন আহমেদ আরও বলেন, বাংলাদেশ যে একটি আইনের শাসনের রাষ্ট্র তা বিশ্ববাসীকে দেখাতে হবে। স্বাধীন রাষ্ট্রের নাগরিক হিসেবে যেন সবাই মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে পারে, তার জন্য গণমাধ্যমের কর্মিরাসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আওয়ামী ফ্যাসিস্ট সরকারের হাতে নিজেও গুমের শিকার হয়েছেন জানিয়ে তিনি বলেন, যারা ‘আয়না ঘর’ বানিয়ে গুম, খুন নির্যাতন ও হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের এদেশের রাজনীতি করার কোনো অধিকার নেই। স্বৈরাচারের হাতে নির্মমভাবে খুন-গুমের শিকার হওয়া সব নেতাকর্মিসহ ছাত্র-আন্দোলনে শহীদদের কথা স্মরণ করেন।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন, তার স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্নাসহ জেলা কমিটির ঊর্ধ্বতন নেতাকর্মীরা।

এর আগে সালাহউদ্দিন আহমেদ গত ৪ জুলাই আওয়ামী লীগের নেতাকর্মিদের হামলা ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত জেলা বিএনপির কার্যালয় পরিদর্শন করেন। পরে তিনি সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলনে মিলিত হন।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর