Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যা মামলায় নাট্যনির্মাতা রিংকু কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৮

ঢাকা: কোটা সংস্কার আন্দোলন চলাকালে রাজধানীর গুলশানে নাইমুর রহমান নামের এক শিক্ষার্থীকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা ও তরুণ নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মো. ছানাউল্যাহ এ আদেশ দেন। রিংকু ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি ছিলেন।

এ দিন রিংকুকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক (এসআই) রাজু আহমেদ তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এ সময় আসামিপক্ষ জামিন চেয়ে শুনানি করে। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। সব পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মো. ছানাউল্যাহ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। জামিন শুনানির জন্য আগামী বৃহস্পতিবার তারিখ রাখা হয়েছে।

কোটা আন্দোলনের সময় ১৯ জুলাই গুলশানের শাহজাদপুরে সুবাস্তুর সামনে গুলিতে নাইমুর রহমান নিহত হন। এ ঘটনায় তার বাবা খলিলুর রহমান ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে রিংকুকে গ্রেফতার করে গুলশান থানা পুলিশ।

মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন— সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক চিফ হুইপ নূরে আলম চৌধুরী লিটন, তার ছোট ভাই ও সাবেক এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন, সাবেক বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

তরুণ নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকু সাবেক ছাত্রলীগ নেতা হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর