Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম-রাঙ্গামাটি পরিদর্শন সেনাপ্রধানের, দিয়েছেন দিকনির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৪৩

মঙ্গলবার রাঙ্গামাটির নানিয়ারচর জোন সদর পরিদর্শন করেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। ছবি: আইএসপিআর

ঢাকা: সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম অঞ্চল পরিদর্শন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। এর মধ্যে পার্বত্য এলাকা রাঙ্গামাটি রিজিয়নের নানিয়ারচর জোনও পরিদর্শন করেছেন তিনি। পরিদর্শনের সময় সেনাপ্রধান চট্টগ্রাম সেনানিবাসে কর্মরত সব পদবির সেনাসদস্যদের উদ্দেশে দরবার নেন এবং দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। দিকনির্দেশনা দেন নানিয়ারচরের সেনা সদস্যদেরও।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সেনাপ্রধান দেশের পূর্বাঞ্চল পরিদর্শন করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বার্তায় জানানো হয়, সেনাপ্রধান আর্মি মেডিকেল কলেজের একটি বহুতল ভবনের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনসহ বৃক্ষরোপণ করেন।

বিজ্ঞাপন

চট্টগ্রামে সেনাপ্রধান তার বক্তব্যের শুরুতেই লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের মৃত্যুতে গভীর শোক জানান। বলেন, দেশমাতৃকার সেবায় তরুণ সাহসী এই সেনা কর্মকর্তার আত্মত্যাগ বাংলাদেশ সেনাবাহিনী গভীর শ্রদ্ধাভরে স্মরণ করবে। বাংলাদেশ সেনাবাহিনী তার জন্য গর্বিত।

দেশের চলমান নিরাপত্তা পরিস্থিতিতে বিভিন্ন দিকনির্দেশনাও দেন জেনারেল ওয়াকার। বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ও যৌথ বাহিনীর অস্ত্র উদ্ধার কার্যক্রমের পাশাপাশি বিচার বহির্ভূত কর্মকাণ্ড রোধ ও আইনের শাসন সমুন্নত রাখার লক্ষ্যে নিরপেক্ষ ও পেশাদারিত্বের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করছে।

সেনাপ্রধান আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও জনগণের আস্থার প্রতীক। সামাজিক যোগাযোগমাধ্যমে চলমান বিভিন্ন গুজব সম্পর্কে সচেতন থাকার পরামর্শ দেওয়ার পাশাপাশি সততা, সত্যনিষ্ঠা ও ন্যায়পরায়ণতার সঙ্গে সবাইকে দায়িত্ব পালনের নির্দেশনা দেন তিনি।

বিজ্ঞাপন

পরে সেনাপ্রধান পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটি রিজিয়নের নানিয়ারচর জোন সদর পরিদর্শন করেন। এ সময় স্থিতিশীলতা বজায় রাখা, সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা ও জনগণের আর্থসামাজিক উন্নয়নে সহায়তা করাসহ দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবসময় প্রস্তুত থাকতে সেনা সদস্য ও কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি। স্থানীয় প্রশাসনের পদস্থ অসামরিক কর্মকর্তা ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গেও মতবিনিময় করেন।

এ সময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া, সেনাসদরের চিফ কনসালট্যান্ট জেনারেল, অ্যাডহক সিএসসিসহ সেনাসদর ও চট্টগ্রাম এরিয়ার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা, জুনিয়র কমিশন্ড অফিসার ও অন্যান্য পদবির সৈনিকরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/টিআর

জেনারেল ওয়াকার পার্বত্য চট্টগ্রাম সেনাপ্রধান

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর