Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেসিস আমেরিকা ডেস্ক স্টেকহোল্ডারস মিট অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৫৫

ঢাকা: বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে প্রযুক্তিগত ব্যবসা বৃদ্ধি ও উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল ‘বেসিস আমেরিকা ডেস্ক স্টেকহোল্ডার মিট’।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সংগঠনটির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বেসিস আমেরিকা ডেস্কের চেয়ারম্যান নূর মাহমুদ খানসহ ৭০ জনেরও বেশি বেসিস আমেরিকা ডেস্ক সদস্য উপস্থিত ছিলেন এ আয়োজনে।

বিজ্ঞাপন

বেসিস মিলনায়তনে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকায় মার্কিন দূতাবাসের অ্যাক্টিং ইকোনমিক ইউনিট চিফ জেমস গার্ডিনার, মার্কিন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর জন ফে, বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি এম রাশিদুল হাসান, সহসভাপতি (অর্থ) ইকবাল আহমেদ ফখরুল হাসান এবং পরিচালক মীর শাহরুখ ইসলাম ও বিপ্লব ঘোষ রাহুল। কর্মশালা পরিচালনা করেন বেসিসের সহসভাপতি (প্রশাসন) সৈয়দ মোহাম্মদ কামাল।

অনুষ্ঠানে ঢাকায় মার্কিন দূতাবাসের অ্যাক্টিং ইকোনমিক ইউনিট চিফ জেমস গার্ডিনার সাইবার নিরাপত্তা অবকাঠামো শক্তিশালী, সঠিক নীতিমালা নিশ্চিত ও আন্তর্জাতিক বিনিয়োগ আকৃষ্ট করার জন্য ব্যবসাবান্ধব পরিবেশ গড়ে তোলার গুরুত্বের ওপর জোর দেন।

মার্কিন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর জন ফে বাণিজ্যিক সম্পর্ক শক্তিশালী করতে দূতাবাসের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। তিনি অংশগ্রহণকারীদের আশ্বস্ত করেন যে দূতাবাস বিভিন্ন উপায়ে সংযোগ সহজতর করার জন্য সহযোগিতা করবে, যার মধ্যে রয়েছে আইটি বা আইটিইএস শিল্প প্রতিনিধিদের জন্য ভিসা প্রক্রিয়া দ্রুততর করা, বি২বি ম্যাচমেকিং সহায়তা এবং যুক্তরাষ্ট্রে আসন্ন বাণিজ্য প্রদর্শনীগুলিতে বাংলাদেশের অংশগ্রহণকে সমর্থন করা।

বিজ্ঞাপন

বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের আইটি খাতের সবচেয়ে বড় বাজার। ভবিষ্যতে এই বাজার আরও বড় হবে। এখানে বিদেশি সরাসরি বিনিয়োগ (এফডিআই) আনার অনেক সম্ভাবনা রয়েছে এবং যৌথ উদ্যোগের (জয়েন্ট ভেঞ্চার) মাধ্যমে আরও বেশি সুযোগ তৈরি করা সম্ভব।

অনুষ্ঠানে দুই দেশের সহযোগিতায় বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ব্যবসা ও প্রযুক্তিগত সম্পর্ক বাড়ানোর বিষয়ে আলোচনা হয়।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বেসিস বেসিস আমেরিকা ডেস্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর