Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটবলকে বিদায় বললেন ভারান

স্পোর্টস ডেস্ক
২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৪

জাতীয় দল ও ক্লাবের হয়ে নিজের ক্যারিয়ারে জিতেছেন বহু ট্রফি। সবাইকে খানিকটা অবাক করে দিয়েই ফুটবলকে বিদায় বললেন ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারান। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারান জানিয়েছেন, সব ধরনের ফুটবল থেকেই বিদায় নিচ্ছেন তিনি।

নিজের সেরা সময়টা ফেলে এসেছেন আগেই। গত জুলাইতে ফ্রি ট্রান্সফারে ৩১ বছর বয়সী ভারান যোগ দিয়েছিলেন ইতালিয়ান ক্লাব কোমোতে। তবে ক্লাবে যোগ দেওয়ার পরপরই হাঁটুর ইনজুরিতে পড়েছেন তিনি। সেই ইনজুরিই কাল হয়েছে তার জন্য।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারান ঘোষণা দিয়েছেন, ফুটবলের মাঠে আর দেখা যাবে না তাকে, ‘ক্যারিয়ারে অনেক উত্থান পতন দেখেছি। কিন্তু এখন সময় এসেছে থেমে যাওয়ার। নিজের ক্যারিয়ার নিয়ে আমার কোন হতাশা নেই। ফুটবলের সবকিছুই আমি পেয়েছি।’

কোমোর হয়ে মাঠে না থাকলেও অন্য দায়িত্বে আসবেন বলেই আভাস দিয়েছেন ভারান, ‘কোমোর হয়ে আমার জীবনের নতুন অধ্যায়ের শুরু হবে। এখানে আমি ভালো কিছু করার প্রত্যাশা করছি।’

ফ্রান্সের জার্সি গায়ে ৯৩ ম্যাচ খেলেছেন ভারান। ৯ বছরের ক্যারিয়ারে ভারান জিতেছেন বিশ্বকাপও। ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে লম্বা একটা সময় পার করেছেন তিনি। এই ক্লাবের হয়ে ভারান জিতেছেন তিনটি চ্যাম্পিয়নস লিগসহ বহু ট্রফি।

সারাবাংলা/এফএম

রাফায়েল ভারান

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর