Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তানজিম হত্যার দৃষ্টান্তমূলক বিচার হবে: তথ্য উপদেষ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:১৪

বৃহস্পতিবার ডাকাতের হাতে নিহত লেফটেন্যান্ট তানজিমের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। ছবি: পিআইডি

ঢাকা: কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে গিয়ে ডাকাতের হাতে প্রাণ হারানো লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যার দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাস দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

তিনি বলেন, আমরা এই হত্যাকাণ্ডের কঠোরতম শাস্তি নিশ্চিত করব। পুরো বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এর সঙ্গে আরও কিছু আছে কি না, সেটি তদন্তের আগে বলা যাচ্ছে না। তবে এ ঘটনায় যে বা যারাই জড়িত থাকুক না কেন, তাদের বিচার হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ঢাকা সেনানিবাসে আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ারের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ শেষে উপদেষ্টা গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন।

গত ২৪ সেপ্টেম্বর কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় যৌথ বাহিনীর অভিযানে গিয়ে ডাকাতের ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নিহত হন। পরদিন বিকেলে টাঙ্গাইলে নিজ গ্রামের কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

লেফটেন্যান্ট তানজিমের মৃত্যুতে অন্তবর্তীকালীন সরকারের পক্ষ থেকে শোক জানিয়ে নাহিদ ইসলাম বলেন, তানজিম ছারোয়ার তরুণদের কাছে দেশপ্রেমের প্রতীক হিসেবে বেঁচে থাকবেন। দুর্বৃত্তদের হামলায় তার এ অকালমৃত্যু শুধু সেনাবাহিনী নয়, দেশের জন্যও এক অপূরণীয় ক্ষতি।

জুলাই অভ্যুত্থানে তরুণ সেনা কর্মকর্তারা বলিষ্ঠ ভূমিকা রেখেছিলেন উল্লেখ করে তথ্য উপদেষ্টা বলেন, তারা নিরীহ ছাত্র-জনতার ওপর গুলি চালাতে অস্বীকৃতি জানিয়েছিলেন। জনগণের পক্ষে তারা দাঁড়িয়েছিলেন। সেই দায়িত্বের জায়গা থেকে সেনাবাহিনী দেশের জন্য কাজ করে যাচ্ছে। দেশরক্ষার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষার কাজও তারা করছেন।

বিজ্ঞাপন

তানজিম ছারোয়ারের স্মরণে টাঙ্গাইলে কিছু করা হবে জানিয়ে উপদেষ্টা নাহিদ বলেন, তানজিম ছারোয়ারের স্মৃতিকে ধরে রাখতে টাঙ্গাইলে তার জন্মস্থানে রাষ্ট্রীয়ভাবে কিছু করার উদ্যোগ নেওয়া হবে।

এদিকে সারা দেশে চলমান অস্ত্র উদ্ধার অভিযানের বিষয়ে জানতে চাইলে তথ্য উপদেষ্টা বলেন, সব অবৈধ অস্ত্র এখনো উদ্ধার সম্ভব হয়নি। দ্রুত সময়ের মধ্যে এগুলো উদ্ধার করা হবে। যত বাধাবিপত্তি থাকুক না কেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ও যৌথ বাহিনী নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে, যেন জননিরাপত্তা নিশ্চিত হয় ও আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক থাকে।

এ সময় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ারের বাবা ছারোয়ার জাহান দেলোয়ারসহ মামা, বোন ও ভাগনিসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/টিআর

তথ্য উপদেষ্টা তানজিম ছারোয়ার নাহিদ ইসলাম লেফটেন্যান্ট তানজিম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর