Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম কলেজে হামলায় ছাত্রদলের ৫ নেতাকর্মী আহত

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪১

হামলায় ছাত্রদলের কমপক্ষে পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন। ছবি: সারাবাংলা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সরকারি কলেজে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীর ওপর দুই দফায় হামলার ঘটনা ঘটেছে। এতে সংগঠনটির অন্তত পাঁচজন নেতাকর্মী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে প্রথমে ও পরে বিকেল ৩টার দিকে দ্বিতীয় দফায় হামলার শিকার হওয়ার কথা জানিয়েছে কলেজ শাখা ছাত্রদল।

হামলায় আহত পাঁচজন হলেন— আশরাফ হোসাইন, সাইফুল করিম আরিয়ান, শরীফুল ইসলাম আবীর, নাঈম ভূইয়া ও শোয়াইবুল ইসলাম। এদের মধ্যে আশরাফ ছাড়া বাকি সবাই চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক সাফরাশ নুরী সিজ্জি সারাবাংলাকে জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আশরাফ হোসাইন কলেজে গেলে কয়েকজন মিলে তার ওপর হামলা চালায় এবং তাকে মারধর করে ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরে আশরাফ কলেজ অধ্যক্ষকে বিষয়টি মোবাইলে জানান। অধ্যক্ষ তাকে লিখিত অভিযোগ করতে বলেন।

বিকেল ৩টার দিকে আশরাফসহ ছাত্রদলের পাঁচ থেকে ছয়জন নেতাকর্মী লিখিত অভিযোগপত্র অধ্যক্ষকে দিয়ে ফেরার পথে তাদের ওপর ফের হামলা হয়। এতে আশরাফসহ চার থেকে পাঁচজন গুরুতর আহত হন।

সাফরাশ নুরী বলেন, ‘আশরাফ ছাত্রদলের কর্মী। কিন্তু সে ক্যাম্পাসে একজন শিক্ষার্থী হিসেবেই গিয়েছিল। এ সময় পাঁচ থেকে ছয়জন এসে তার উদ্দেশে বলে— তুই ছাত্রদল করিস, তুই এ কলেজে আসতে পারবি না। এটা বলে তাকে কলেজ থেকে মেরে বের করে দেয়। এরপর সে আমাকে এসে বিষয়টি জানায়।’

‘আমি অভিযোগ লিখে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীকে তার সঙ্গে অধ্যক্ষের কাছে পাঠাই। অধ্যক্ষ নিজেই বলেছিলেন তাকে অভিযোগপত্র দিতে। এরপর তারা অধ্যক্ষকে লিখিত অভিযোগ দিয়ে বাইরে আসতেই ১০০ থেকে ১৫০ জন মিলে তাদের ওপর অতর্কিত হামলা করে। হামলায় আশরাফসহ ছাত্রদলের চার থেকে পাঁচজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। তারা এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন,’— বলেন সাফরাশ নুরী।

বিজ্ঞাপন

হামলার জন্য ছাত্রশিবিরের নেতাকর্মীদের দায়ী করেছেন ছাত্রদল নেতা সাফরাশ নুরী সিজ্জি।

নগর পুলিশের চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির সারাবাংলাকে বলেন, ‘চট্টগ্রাম কলেজে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে বলে জেনেছি। সঙ্গে সঙ্গে পুলিশ সেখানে গিয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ছাত্রদলের দাবি, শিবির তাদের ওপর হামলা করেছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

সারাবাংলা/আইসি/টিআর

চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রদল ছাত্রদলের ওপর হামলা হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর