Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

বেনাপোল: ভারতে পাচার হওয়া বাংলাদেশি নয় নাগরিক বিভিন্ন মেয়াদে সাজাভোগ শেষে দেশে ফিরেছেন। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরেন তারা।

ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে। ফেরত আসা তরুণীরা হলেন-তন্নি, রোজিনা ,সুলতানা, লামিয়া,  শিমা খাতুন, আনোয়ারা খাতুন, সোনিয়া,শাহিরোন, জাহানারা। তারা কিশোরগঞ্জ, যশোর, খুলনা এবং নারায়গঞ্জ জেলার বাসিন্দা।

বিজ্ঞাপন

জানা যায়, দালালের খপ্পরে পড়ে সীমান্ত পথে ভারতে যান তারা। পরে অবৈধভাবে অনুপ্রবেশ করার অপরাধে সেখানকার পুলিশ তাদের আটক করে জেলহাজতে পাঠায়। সেখান থেকে ‘রেসকিউ ফাউন্ডেশন’ নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজস্ব শেল্টার হোমে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগের মাধ্যমে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফিরেছেন।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওমর ফারুক বলেন, ট্রাভেল পারমিটে ফেরত আসা ৯ বাংলাদেশি তরুণীতে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

যশোর জাস্টিস এন্ড কেয়ার কর্মকর্তা আরিফা আক্তার ও রাইটস যশোর কর্মকর্তা তৌফিকুজ্জামান বলেন, ফেরত আসাদের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর