Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইবি শিক্ষকদের অবাঞ্ছিত ঘোষণা করে পোস্টার, ১৫ দিন পর সমিতির নিন্দা

ইবি করেসপন্ডেন্ট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৪

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নয়জন শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা ও ক্লাস থেকে বয়কটের ঘোষণার ১৫ দিন পর নিন্দা জ্ঞাপন ও উদ্বেগ জানাল শিক্ষক সমিতি। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমানের পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে বলা হয়েছে, সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যায়ের বিভিন্ন বিভাগের নয়জন সম্মানিত শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা ও তাদেরকে ক্লাস থেকে বয়কট করা সংক্রান্ত পোস্টার টানানোর সংবাদটি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শিক্ষক সমিতির দৃষ্টিগোচর হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের নাম ব্যবহার করে যারা এই ন্যাক্কারজনক কাজ করেছেন তাদের প্রতি শিক্ষক সমিতি নিন্দা জ্ঞাপন করছে।

বিজ্ঞাপন

শিক্ষক সমিতি মনে করে যে, এই ধরনের অনভিপ্রেত ঘটনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সর্ম্পক নষ্ট করার অপচেষ্টা, যা বিশ্ববিদ্যালয়ের সুন্দর ও সুষ্ঠ পরিবেশের প্রতিবন্ধক।

উল্লেখ্য, আমাদেরই সচেতন বৈষম্য বিরোধী শিক্ষার্থীরা টানানো ব্যানারগুলো খুলে পুড়িয়ে ফেলেছে যা প্রশংশার দাবী রাখে। শিক্ষক সমিতি তাদেরকে ধন্যবাদ জানাচ্ছে। শিক্ষক সমিতি আশা করে, দল-মত নির্বিশেষে ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারে দীর্ঘদিন যে সৌহার্দ্যমূলক সর্ম্পক বজায় রয়েছে, সেই সর্ম্পক রক্ষা করার জন্য সবাই সচেতন থাকবেন।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জুলাইয়ের গণহত্যা সমর্থন করার অভিযোগ তুলে নয় শিক্ষককে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত এবং ক্লাস থেকে বয়কট ঘোষণা করে পোস্টার টানানো হয়। গত ১২ সেপ্টেম্বর ক্যাম্পাসের প্রধান ফটক, বিভিন্ন অনুষদ সহ কয়েক জায়গায় সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে পোস্টারগুলো ঝুলানো হয়েছে বলে দৃষ্টিগোচর হয়। তবে কারা পোস্টারগুলো ঝুলিয়েছে তা জানা যায়নি। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের নজরে এলে তারা সেগুলো নামিয়ে পুড়িয়ে ফেলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর