Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুরুর ধাক্কার পর শান্ত-মোমিনুলে লড়ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৭

কানপুর টেস্টে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। অল্প রানের মাঝেই দুই ওপেনারকে হারিয়ে বেশ চাপে পড়েছিল দল। তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মোমিনুল হকের জুটির কল্যাণে লড়ছে বাংলাদেশ। এই জুটির সুবাদেই লাঞ্চ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৭৪ রান তুলেছে বাংলাদেশ।

বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে এক ঘণ্টা দেরিয়ে শুরু হয়েছিল খেলা। প্রথম আধ ঘণ্টা দারুণ আত্মবিশ্বাসের সাথে ব্যাটিং করেছেন ওপেনার সাদমান ইসলাম। তবে অন্য প্রান্তে জাকির হাসান যেন নিজেকে হারিয়ে খুঁজেছেন। দলীয় ২৬ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরেন জাকির। ২৪ বল খেলে রানের খাতাই খুলতে পারেননি তিনি। শূন্য রান করে জাকির ফিরেছেন আকাশদীপের বলে জসওয়ালের হাতে ক্যাচ দিয়ে।

বিজ্ঞাপন

জাকির ফেরার পর সাদমানও বেশিক্ষণ টিকতে পারেননি। তাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন আকাশ। আম্পায়ার প্রথমে আউট না দিলেও দারুণ এক রিভিউতে দ্বিতীয় উইকেট তুলে নেন আকাশ। ২৯ রানেই দুই উইকেট হারায় বাংলাদেশ।

এরপর শেষ এক ঘণ্টায় দারুণ ব্যাটিং করেছেন শান্ত-মোমিনুল জুটি। ভারতীয় বোলারদের হতাশ করে রানের গতিও বাড়িয়েছেন তারা। লাঞ্চ পর্যন্ত এই জুটি যোগ করেছে ৪৫ রান। ১৭ রানে অপরাজিত আছেন মোমিনুল, শান্ত করেছেন ২৮ রান।

প্রথম টেস্টের একাদশের থেকে এবার দুই পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাদ পড়েছেন দুই পেসার নাহিদ রানা ও তাসকিন আহমেদ। তাদের পরিবর্তনে একাদশে ঢুকেছেন পেসার খালেদ আহমেদ ও স্পিনার তাইজুল ইসলাম। বাংলাদেশ তাই এই টেস্টে খেলবে ৩ স্পিনার ও দুই পেসার নিয়েই।

ভারতীয় একাদশে আসেনি কোন পরিবর্তন। তারা খেলবে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

বাংলাদেশ-ভারত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর