Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিউইদের বিপক্ষে সেঞ্চুরিতে কামিন্দু মেন্ডিসের যত রেকর্ড

স্পোর্টস ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪১

খুব অল্প সময় ধরেই তিনি খেলছেন টেস্ট ক্রিকেট। এর মাঝেই নিজের জাত চিনিয়ে একের পর এক রেকর্ড ভাংছেন শ্রীলংকান ব্যাটার কামিন্দু মেন্ডিস। গলে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে মেন্ডিস তুলে নিয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। এই সেঞ্চুরিতেই তিনি গড়েছেন বেশ কয়েকটি রেকর্ড।

মাত্র ৮ম টেস্ট ও ১৩তম ইনিংস খেলতে নেমেই কামিন্দু পেরিয়ে গেছেন ১০০০ রান। সবচেয়ে কম ইনিংস খেলে টেস্টে ১০০০ রান ছোঁয়ার তালিকায় চতুর্থ স্থানে আছেন তিনি। ১২ ইনিংসে ১০০০ রান ছুয়ে সবার উপরে আছেন ইংল্যান্ডের হার্বার্ট সাটক্লিফ। ম্যাচের হিসেবে সবচেয়ে কম ম্যাচ খেলে ১০০০ রান ছোঁয়ার রেকর্ড অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের। এই তালিকায় ৭ ম্যাচ খেলা ব্র্যাডম্যানের পরেই জায়গা করে নিয়েছেন ৮ম ম্যাচে হাজার রান ছোঁয়া মেন্ডিস।

বিজ্ঞাপন

শ্রীলংকার ইতিহাসে সবচেয়ে কম সময়ে টেস্টে হাজার রান ছুঁয়েছেন মেন্ডিস। তিনি ছাড়িয়ে গেছেন ১২ ম্যাচে এই রেকর্ড গড়া রয় দাস ও ধনঞ্জয়া ডি সিলভাকে।

নিজের ১৩তম ইনিংসে এসেই মেন্ডিস তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি। নিজের প্রথম ১৩ ইনিংসে মেন্ডিসের চেয়ে সেঞ্চুরি বেশি আছে শুধু অস্ট্রেলিয়ার নেইল হারভির (৬টি)।

১৩ তম ইনিংসে এসে মেন্ডিসের রান ১০০৪। সমান ইনিংসে সবচেয়ে বেশি রানের রেকর্ড ডন ব্র্যাডম্যানের, তিনি করেছিলেন ১১৯৬ রান। মেন্ডিস এই তালিকার চতুর্থ স্থানে আছেন।

সারাবাংলা/এফএম

কামিন্দু মেন্ডিস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর