Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বর্ণবাদের অভিযোগে নিষিদ্ধ বার্সার সমর্থকরা

স্পোর্টস ডেস্ক
২৭ সেপ্টেম্বর ২০২৪ ২২:০৬

চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের প্রথম ম্যাচে মোনাকোর মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। মোনাকোর মাঠে ছিলেন বড় সংখ্যক বার্সা সমর্থক। আর সেই সমর্থকদের বাজে আচরণের কারণেই নিষেধাজ্ঞা পেতে হচ্ছে বার্সাকে। সেই ম্যাচে প্রতিপক্ষের মাঠে বর্ণবাদি আচরণের দায়ে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন কাতালান সমর্থকরা।

মোনাকোর মাঠে খেলা দেখতে গিয়েছিলেন কয়েক হাজার বার্সা সমর্থক। তাদেরই কয়েকজন বেশ বড় আকারের ‘নাৎসি প্রতীক’ উড়িয়েছেন। এটি ইউয়েফার আইনের বিরুদ্ধে এবং এটিকে বর্ণবাদি প্রতীক বলেও ধরে নেওয়া হয়।। এই প্রতীক নজর এড়ায়নি কর্তৃপক্ষের। এতেই নেমে এসেছে নিষেধাজ্ঞা। চ্যাম্পিয়নস লিগে নিজেদের পরের ম্যাচে বেল্গ্রেডে হতে যাওয়া ক্রেভেনা জেডজার বিপক্ষে ম্যাচে থাকছেন না কোন বার্সা সমর্থক। একই সাথে বার্সাকে ১০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

বার্সা সমর্থকদের এমন ‘নাৎসি প্রতীক’ উড়ানোর ঘটনা এই প্রথম নয়। গত মৌসুমেও পিএসজির মাঠে এই কাণ্ড ঘটিয়েছিলেন কিছু সমর্থক। এতে ২৫ হাজার ইউরো জরিমানার খড়গ নেমে এসেছিল বার্সার উপরে।

ক্লাবের সমর্থকদের এমন আচরণে ক্ষুব্ধ বার্সা কোচ ও কর্মকর্তারাও। তারা বলছেন, পরবর্তীতে যেন এমন কিছু না হয় সেই ব্যাপারে সতর্ক করা হবে সমর্থকদের।

সারাবাংলা/এফএম

চ্যাম্পিয়নস লিগ বার্সেলোনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর