Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএসটিআইয়ের বাধ্যতামূলক মান সনদ নিতে হবে আরও ১৬টি পণ্যকে

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৯

ঢাকা: ইলেক্ট্রোলাইট ড্রিংকস (স্পোর্টস ড্রিংকস), প্রিন্টেড সিল্ক শাড়ি, ডিস ওয়াসার্স, ওয়াশিং মেশিন, কিচেন মেশিনস, কিচেন হুডস, বেড ম্যাট্রেসসহ আরও ১৬টি পণ্যকে বাধ্যতামূলক মান সনদ দিয়েছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

রোববার (২৯ সেপ্টেম্বর) তেজগাঁওয়ের বিএসটিআই’র প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির ৪০তম সভায় নতুন এই ১৬ পণ্যকে বাধ্যতামূলক মান সনদের তালিকায় অন্তর্ভূক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

বর্তমানে বিএসটিআই’র বাধ্যতামূলক মান সনদের আওতাভুক্ত পণ্যের সংখ্যা ২৯৯টি। এ ১৬টি পণ্যের গেজেট করা হলে বাধ্যতামূলক মান সনদের সংখ্যা দাঁড়াবে ৩১৫টি।

শিল্প উপদেষ্টা ও বিএসটিআই কাউন্সিলের চেয়ারম্যান আদিলুর রহমান খান ওই সভায় সভাপতিত্ব করেন। বিএসটিআই কাউন্সিলের ভাইস চেয়ারম্যান শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, বিএসটিআই’র মহাপরিচালক ও কাউন্সিলের সদস্য-সচিব এস এম ফেরদৌস আলম উপস্থিত ছিলেন।

বিএসটিআই’র মহাপরিচালক ও কাউন্সিলের সদস্য সচিব এস এম ফেরদৌস আলম সভাটি পরিচালনা করেন।

বিএসটিআই’র ৪০তম কাউন্সিল সভায় আরও যেসব পণ্য বাধ্যতামূলক মান সনদের আওতাভূক্ত করা হয়েছে সেগুলো হলো- স্টেভিয়ল গ্লাইকোসাইডস, কাস্টার্ড পাউডার, ইভাপোরেটেড স্কিম মিল্ক অ্যান্ড ভেজিটেবল ফ্যাট, ইভাপোরেটেড মিল্কস, অ্যালুমিনিয়াম এলয় ফয়েল, উড প্লাস্টিক রিসাইকেল কম্পোজিটস, হাউজহোল্ড ইলেকট্রিক কুকিং অ্যাপ্লায়েন্স এবং জেল ইন্ক বল পেন অ্যান্ড রিফিলস।

সারাবাংলা/ইএইচটি/এমও

টপ নিউজ বিএসটিআই মান সনদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর