Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোশাক কর্মীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, গুলিতে নিহত ১

লোকাল করেসপন্ডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৫
সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষে গুলিতে এক শ্রমিক নিহত হয়েছেন। আহত অন্তত পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।
নিহত শ্রমিক কাউসার হোসেন খাঁন টঙ্গাবাড়ি এলাকার ম্যাংগো টেক্স লিমিটেডের সুইং অপারেটর ছিলেন। গ্রামের বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জের উপজেলার মধ্য রতনপুর এলাকায়। তার মরদেহ সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে।
দুর্ঘটনায় আহত হয়েছেন হাবীব, মো. নাজমুল হোসেন, মো. ওবায়দুল মোল্লা, রাসেল মিয়া ও নয়ন। তারা আশুলিয়ার ন্যাচারাল ডেনিমস, ন্যাচারাল ইন্ডিগো লিমিটেড ও আশপাশের কয়েকটি কারখানার শ্রমিক। আহতদের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল, পিএমকে হাসপাতালসহ আশপাশের বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিতিৎসা দেওয়া হচ্ছে।
সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুয়েল সংঘর্ষের জের ধরে একজন নিহত ও কয়েকজন আহতের তথ্য নিশ্চিত করেছেন। তবে কীভাবে তার মৃত্যু হয়েছে, সে বিষয়ে কিছু বলতে পারেননি তিনি। আহতদের সংখ্যাও সুনির্দিষ্টভাবে জানাতে পারেননি তিনি।
স্থানীয় অধিবাসী, শ্রমিক ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, সকালে মণ্ডল গ্রুপের শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষ, শ্রমিক প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর বৈঠক হলেও সেখানে কোনো সমঝোতা হয়নি। পরে শ্রমিকরা কারখানার বাইরে অবস্থান নিলে অন্য কারখানার শ্রমিকরাও জড়ো হতে থাকেন।
এ সময় আইনশৃঙ্খলা বাহিনী ও শ্রমিকরা মুখোমুখি হয়ে পড়ে। শ্রমিকরা র‍্যাব-পুলিশের কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ পর্যায়ে লাঠিচার্জ করতে থাকেন। এতে কয়েকজন শ্রমিক আহত হন। দুপক্ষের মধ্যে উত্তেজনা বাড়তে থাকলে পুলিশ একসময় গুলি চালায় বলে অভিযোগ করেন শ্রমিকরা।
এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা জানান, গুলিবিদ্ধ তিনজনসহ বেশ কয়েকজনকে হাসপাতালে আহত অবস্থায় আনা হয়েছিল। এর মধ্যে গুলিবিদ্ধ একজন হাসপাতালে আনার আগেই মারা গেছেন। গুলিবিদ্ধ আরও দুজন চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

আশুলিয়া পোশাক কর্মী শ্রমিক নিহত সাভার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর