Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক দফা দাবিতে ৩ ঘণ্টা কর্মবিরতিতে নার্সরা

স্টাফ করেসপন্ডেন্ট
১ অক্টোবর ২০২৪ ১৩:১৯

ঢাকা: এক দফা দাবিতে ঢাকা মেডিকেলসহ সারাদেশের হাসপাতাল ও নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানে তিন ঘণ্টার কর্মবিরতি পালন করছেন নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ।

বুধবার (২ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টা কর্মবিরতি পালন করবেন বলে ঘোষণা দিয়েছেন তারা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বাগান গেটে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর এবং বাংলাদেশ নার্সিং মিডওয়াইফারি কাউন্সিল থেকে সব ক্যাডার প্রত্যাহার করে যোগ্য ও অভিজ্ঞদের পদায়নের দাবিতে তিন ঘণ্টার কর্মবিরতি শুরু করেন তারা।

বিজ্ঞাপন

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের ঢাকা মেডিকেলের আহ্বায়ক মো. মাসুদ পারভেজ বলেন, নার্সিং মিডওয়াইফারি সংস্কার পরিষদ কর্তৃক নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর এবং বাংলাদেশ নার্সিং মিডওয়াইফারি কাউন্সিল থেকে সব ক্যাডারর প্রত্যাহার করে যোগ্য ও অভিজ্ঞদের পদায়নের জন্য আমরা গত ৯ সেপ্টেম্বর থেকে বিভিন্নভাবে আন্দোলন করে আসছি। নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ড. মো. শরিফুল ইসলাম ও সদস্যসচিব ড. মোহাম্মদ নুরুল আনোয়ারের মাধ্যমে একবার মাননীয় প্রধান উপদেষ্টা ও দুবার স্বাস্থ্য উপদেষ্টা বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। কিন্তু আমরা আশানুরূপ কোনো বক্তব্য শুনতে পাইনি।

তিনি আরও বলেন, গত ২৪ সেপ্টেম্বর সংস্কার পরিষদ জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আমাদের এক দফা এক দাবি পূরণের লক্ষ্যে সরকারকে তিন কর্মদিবসের সময় দেওয়া হয়েছিল। সরকার উল্লেখিত সময়ের মধ্যে আমাদের ন্যায্য দাবির পক্ষে কোনো ধরনের ইতিবাচক সাড়া না দেওয়ায় সংস্কার পরিষদ দুই দিনের কর্মবিরতির সিদ্ধান্ত নেয়। আজ ও আগামীকাল দুই দিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই কর্মবিরতি চলবে।

বিজ্ঞাপন

তবে কর্মবিরতি চলাকালীন হাসপাতালে জরুরি ও মুমূর্ষু রোগীদের সেবায় নার্স ও মিডওয়াইফ জরুরি স্কোয়াডে নিয়োজিত থাকবে। এ ছাড়া ইমারজেন্সি, ওটি, ডায়ালাইসিস, আইসিইউ, সিসিইউ, এইচডিইউ, পিআইসিইউ ইউনিটগুলো কর্মবিরতির আওতামুক্ত থাকবে বলেও জানান আহ্বায়ক মো. মাসুদ পারভেজ।

সারাবাংলা/এসএসআর/ইআ

এক দফা কর্মবিরতি নার্স

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর