Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপদেষ্টার আশ্বাসে নার্সদের কর্মবিরতি স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
১ অক্টোবর ২০২৪ ২২:৫৪

অধিদফতরে জ্যেষ্ঠ নার্সদের পদায়নের ১ দাবিতে মঙ্গলবার ঢামেক হাসপাতালের সামনে কর্মবিরতি। বুধবার পাঁচ ঘণ্টার কর্মবিরতির ঘোষণা থাকলেও রাতে সেই কর্মসূচি স্থগিত করা হয়েছে। ছবি: সারাবাংলা

ঢাকা: বৈঠকে আলোচনার পর স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগমের আশ্বাসের পরিপ্রেক্ষিতে সারা দেশে চলমান কর্মবিরতি কর্মসূচি স্থগিত করেছেন নার্সরা। আগামী বৃহস্পতিবার (৩ অক্টোবর) পর্যন্ত তারা এই কর্মসূচি স্থগিত রাখবেন।

মঙ্গলবার (১অক্টোবর) রাতে ঢাকা নার্সিং কলেজে এক সংবাদ সম্মেলনে কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত ঘোষণা করা হয়। নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর থেকে ক্যাডারদের প্রত্যাহার করে অভিজ্ঞ নার্সদের পদায়নের এক দফা দাবিতে আন্দোলন করছেনর নার্সরা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ড. মো. শরিফুল ইসলাম বলেন, আজ (মঙ্গলবার) স্বাস্থ্য উপদেষ্টার সঙ্গে সংস্কার পরিষদের তিনজন প্রতিনিধি আলোচনায় বসেছিলেন। সেখানে ফলপ্রসূ আলোচনা হয়েছে। স্বাস্থ্য উপদেষ্টা আমাদের দাবির প্রতি সহমত প্রকাশ করেছেন। এক দফা দাবি বাস্তবায়নের পূর্ণ আশ্বাস দিয়েছেন তিনি। ফলে আগামী বৃহস্পতিবার পর্যন্ত পূর্বঘোষিত কর্মবিরতি সাময়িক স্থগিত করা হলো।

কর্মবিরতি প্রত্যাহার করা হলেও শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান শরিফুল ইসলাম। বলেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলমান থাকবে। এক দফা দাবি পূরণে দেরি হলে পরবর্তী সময়ে কর্মবিরতিসহ কঠোর কর্মসূচির ডাক দেওয়া হবে।

এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারা দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে কর্মবিরতি কর্মসূচি পালন করেন নার্সরা। আন্দোলনকারীদের দাবি, নার্সিং অধিদফতরে মহাপরিচালক, অতিরিক্ত পরিচালক ও পরিচালক পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আসীন আমলাদের অপসারণ করে সেখানে যোগ্যতা ও মেধার ভিত্তিতে নার্সদের নিয়োগ করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/টিআর

কর্মবিরতি কর্মবিরতি স্থগিত নার্স নার্সিং ও মিডওয়াইফারি মিডওয়াইফারি অধিদফতর স্বাস্থ্য উপদেষ্টা

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর