Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদ যাত্রা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৭টি অবস্ট্রাকশন


৬ জুন ২০১৮ ২৩:০৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ঈদ যাত্রায় ভোগান্তি কমাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাতটি অবস্ট্রাকশন চিহ্নিত করেছে পুলিশ। ইতোমধ্যে সেই অনুযায়ী, পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস-এম-মনিরুজ্জামান।

তিনি বলেন, দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ মহাসড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। এটা যাতে সার্বক্ষণিক সচল থাকে সেই চেষ্টা আমাদের থাকবে। আশা করি, সবাই মিলে সুন্দরভাবে আমরা ঈদ করতে পারব। অতীতের মতো পুলিশ জনগণের পাশে থাকবে।

“এই মহাসড়কে সীতাকুণ্ড, দাউদকান্দি এবং মেঘনা সেতুর কাছে দুইটি টোল প্লাজা রয়েছে। কাঁচপুর সেতু দুই লেনের। চার লেইনের গাড়ি দিয়ে সেখানে দুই লেনে ওঠে, ফলে জট সৃষ্টি হয়। ফেনীতে রেলওয়ের ওভারপাস নির্মাণকাজ চলছে- এই সাতটি অবস্ট্রাকশন আমরা চিহ্নিত করেছি। এক মিনিটের মধ্যে ৩০ থেকে ৪০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়ে যায়। কয়েক ঘণ্টার চেষ্টায়- তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয় না। এটা টেকনিক্যাল ডিফিকাল্টি।”

মনিরুজ্জামান বলেন, ওভার লোডেড গাড়িগুলো ব্রিজে উঠতে গিয়ে আটকে যায়। ওভার ডিউটির জন্য অনেক চালক গাড়িতে ঘুমিয়ে পড়েন- তখন যানজট শুরু হয়ে যায়। পুলিশ তখন গাড়ি নিয়ে মুভ করতে পারে না। পায়ে হেঁটে হাইওয়ে পুলিশকে খুঁজে বের করতে হয় কোন গাড়ি চালক ঘুমিয়ে পড়েছেন। পথে গাড়ি নষ্ট হয়ে গেলেও একই রকম ভোগান্তি দেখা দেয়। আমরা এসব বিষয় বিবেচনায় রেখে কাজ করছি।

তার কার্যালয়ে মঙ্গলবার (৫ জুন) সারাবাংলার সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সারাবাংলা/আরডি/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর