Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার অনির্দিষ্টকালের জন্য সাজেক ভ্রমণে নিরুৎসাহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ অক্টোবর ২০২৪ ১৯:৪৮

সাজেক। সারাবাংলা ফাইল ছবি

রাঙ্গামাটি: তিন দফায় ৯ দিনের পর এবার রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালি পর্যটন ও বিনোদনকেন্দ্রে পর্যটকদের অনির্দিষ্টকালের জন্য ভ্রমণে নিরুৎসাহিত করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় গণমাধ্যমে দেওয়া এক চিঠিতে এ তথ্য জানিয়েছেন রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।

চিঠিতে বলা হয়েছে, রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ও পার্শ্ববর্তী এলাকার আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি এবং এ সব এলাকায় পর্যটকদের নিরাপত্তা বিবেচনা করে শুক্রবার (৪ অক্টোবর) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাজেক পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হলো।

এর আগে গত ১৯ ও ২০ সেপ্টেম্বর খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিন সাজেক ভ্যালি পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়। এরপর আরও দুই দফায় তিন দিন করে ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত ছয়দিন সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করে প্রশাসন।

এদিকে রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে সাম্প্রদায়িক সহিংসতার তদন্ত চলমান থাকার মধ্যেই গত ১ অক্টোবর খাগড়াছড়ি শহরে ধর্ষণের অভিযোগে এক শিক্ষকের ‘গণপিটুনিতে’ নিহত হওয়ার ঘটনায় ফের পাহাড়ি-বাঙালি শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এবার ‘সার্বিক পরিস্থিতি বিবেচনায়’ এনে রাঙ্গামাটির প্রশাসন অনির্দিষ্টকালের জন্য সাজেক ভ্রমণে নিরুৎসাহিকরণের কথা জানাল। প্রশাসন নিরুৎসাহিত করার কথা বললেও বছরের এই সময়টায় কার্যত সাজেক যাওয়া বন্ধই থাকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

রাঙ্গামাটি সাজেক সাজেক ভ্যালি সাজেক ভ্রমণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর