Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে সোনা চোরাকারবারির কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
৩ অক্টোবর ২০২৪ ২৩:৪২

চট্টগ্রাম ব্যুরো: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবৈধভাবে আনা প্রায়ই দেড় কেজি সোনা উদ্ধারের মামলায় এক ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় আদালত আসামিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর ) চট্টগ্রামের স্পেশাল ট্রাইবুন্যাল-১ এর বিচারক জাকির হোসাইন এ রায় দেন। আদালতের স্টেনোগ্রাফার দীপেন দাশ গুপ্ত সারাবাংলাকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

দণ্ডিত মোহাম্মদ লুৎফর রহমানের (৪১) বাড়ি কক্সবাজারের মহেশখালীর ধলঘাটা গ্রামে। তিনি জামিনে গিয়ে বর্তমানে পলাতক আছেন।

মামলার নথি পর্যালোচনায় জানা গেছে, ২০১৮ সালের ১০ ডিসেম্বর সন্ধ্যায় শারজাহ থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন লুৎফর। ইমিগ্রেশন সম্পন্নের পর ব্যাগেজ নিয়ে কাস্টমসের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তল্লাশিতে তার কাছ থেকে চারটি খেলনা গাড়ি আটক করা হয়। তার বিরুদ্ধে আগে কোনো অভিযোগ না থাকায় তখন তাকে ছেড়ে দেওয়া হয়। পরে কাস্টমসের সদস্যরা খেলনা গাড়িগুলো ভেঙ্গে পূর্ণ ও ভাঙ্গা অবস্থায় ৯০টি সোনার পাত উদ্ধার করে, যার ওজন এক কেজি ৪০৬ গ্রাম। ঘোষণা ছাড়া আনা এসব সোনার দাম ৬০ লাখ টাকা।

এ ঘটনায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা অরবিন্দ মণ্ডল নগরীর পতেঙ্গা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। ১১ জনের সাক্ষ্য নিয়ে বৃহস্পতিবার আদালত এ রায় দেন।

সারাবাংলা/আইসি/পিটিএম

চোরাকারবারি সোনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর