Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নরসিংদী কারাগার থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০২৪ ১২:৫৯

নরসিংদী: নরসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধার করেছে বাংলাদেশ সেনাবাহিনী। পলাশ উপজেলার পাইকগাছা এলাকার নির্মাণাধীন বাড়ি থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়।

শুক্রবার (৪ অক্টোবর) সকালে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের সেনা ক্যাম্পে পুলিশের কাছে উদ্ধার হওয়া অস্ত্র হস্তান্তর করে সেনাবাহিনী।

বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্ট-বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) ছামিউল হকের কাছে অস্ত্র হস্তান্তর করেন।

বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্ট-বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ জানায়, গত ২৭ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে গোপন সূত্রে জানা যায়, পলাশ উপজেলার ঘোড়াশালের পাইকগাছা এলাকায় পরিত্যাক্ত একটি নির্মাণাধীন বাড়িতে অস্ত্র রয়েছে যা অত্যাধুনিক অস্ত্র বলে সূত্র দাবী করেন। এই তথ্যের ভিত্তিতে ২৮ ইস্ট বেঙ্গলের অধিনায়কের নির্দেশক্রমে বিএ-৮৪৭৩ মেজর জিহান উদ্দিন আহমেদ খাঁন এর নেতৃত্বে তাৎক্ষণিকভাবে ওই এলাকায় একটি বিশেষ টহল দল যায়।

টহল দলের কিছু সংখ্যক সদস্য বাড়ির চারপার্শ্বে কর্ডন পূর্বক এবং অন্যান্য সদস্যরা বাড়িতে তল্লাশি অভিযান পরিচালনা করে। তল্লাশি দল জায়গাটির বিভিন্ন স্থানে আনুমানিক ২ ঘণ্টা তল্লাশি অভিযান পরিচালনার মাধ্যমে মাটির নিচ থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় একটি রাইফেল বিডি-০৮ উদ্ধার করে। উদ্ধারকৃত অস্ত্রটি গত ১৯ জুলাই নরসিংদী জেলা কারাগার হতে লুন্ঠনকৃত অস্ত্র বলে ধারণা করা হচ্ছে। এ সময় কোনো দুস্কৃতিকারী বা সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট সারোয়ার আলম, লেফটেন্যান্ট কাজী সাদমান, ক্যাপ্টেন দ্বীন মোহাম্মদসহ অনান্যরা।

সারাবাংলা/ইআ

নরসিংদী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর