Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়াকে বালুর ট্রাকে অবরোধ, ১১ বছর পর মামলা বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০২৪ ১৬:৩৩

২০১৩ সালের ২৯ নভেম্বর খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনে ট্রাক। ছবি: সংগৃহীত

ঢাকা: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া বিরোধী দলীয় নেতা থাকা অবস্থায় বালুর ট্রাক দিয়ে তাকে নিজ বাসভবনে অবরুদ্ধ করে রাখার অভিযোগে মামলার আবেদন করেছে বিএনপি।

২০১৩ সালের ২৯ ডিসেম্বর সংঘটিত ওই ঘটনার ১১ বছর পর বিএনপি এই মামলার আবেদন করল। আবেদনে খালেদা জিয়াকে আটকে রেখে কাজে বাধা দেওয়ার পাশাপাশি হত্যাচেষ্টার অভিযোগ করা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেল ৪টায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান থানায় বিএনপির পক্ষ থেকে এ মামলার আবেদন করা হয়েছে। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবীর খান ও চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।

২০১৩ সালের ২৯ ডিসেম্বর বিএনপির ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি ছিল। ওই কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য চেয়ারপারসন খালেদা জিয়া প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু সে দিন গুলশানে তার বাসভবন ‘ফিরোজা’র সামনে বেশকিছু বালুভর্তি ট্রাক রাখা হয়েছিল।

বিএনপির অভিযোগ, বাসার সামনের রাস্তায় ট্রাক রাখার মাধ্যমে নিজ বাসায় যাতায়াতের পথ আটকে খালেদা জিয়াকে তার অবরুদ্ধ করে রাখা হয়েছিল। এ কারণে তিনি দলের ‘মার্চ ফর ডেমোক্রোসি’ কর্মসূচিতে অংশ নিতে পারেননি। দীর্ঘদিন সেখানে বালুর ট্রাক রেখে মূলত খালেদা জিয়াকে গৃহবন্দি করে রাখা হয়েছিল।

সারাবাংলা/ইউজেে/এজেড/টিআর

অবরুদ্ধ খালেদা জিয়া বালুর ট্রাক মামলার আবেদন হত্যাচেষ্টা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর