Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুনামগঞ্জ থেকে ৭ আ.লীগ নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ অক্টোবর ২০২৪ ১৭:১২

সুনামগঞ্জ: জেলার চার উপজেলা থেকে আওয়ামী লীগের সাত নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্র (৪ অক্টোবর) থেকে শনিবার (৫ অক্টোবর) রাত পর্যন্ত তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে একজন জগন্নাথপুর উপজেলার, একজন ছাতকের, একজন দিরাইয়ের এবং চার জন দোয়ারাবাজারের।

পুলিশ জানায়, শনিবার ভোররাতে ইকড়ছই এলাকায় নিজ বাড়ি থেকে জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শুকুর আলী ভূঁইয়াকে (৫৯) গ্রেফতার করে পুলিশ। জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোখলেছুর রহমান আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত দোয়ারাবাজার উপজেলার চার আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

দোয়ারাবাজার উপজেলা থেকে গ্রেফতারকৃতরা হলেন- যুবলীগের যুগ্ম আহ্বায়ক খসরু মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আলী আকবর, শ্রমিক লীগের ইউনিয়ন সভাপতি ছদরুল হক এবং উপজেলা আওয়ামী লীগ নেতা গোলাপ মিয়া। দোয়ারাবাজার থানার ওসি জাহিদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে, শনিবার সকালে নিজ বাড়ি থেকে গ্রেফতার হন ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ একাংশের সভাপতি মখলিছুর রহমান। সুনামগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হামলার অভিযোগে আওয়ামী লীগের এই নেতাকে গ্রেফতার করা হয়েছে। ছাতক থানার ওসি গোলাম কিবরিয়া হাসান বিষয়টি নিশ্চিত করেন।

এ ছাড়াও, দিরাই উপজেলায় কামনাশীষ রায় নামের এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে দিরাই থানা পুলিশ। শনিবার রাত ৮টার দিকে পৌর সদরের সেন মার্কেট থেকে তাকে গ্রেফতার করা হয়। জানা গেছে, বৈষম্যবিরোধী আন্দোলনের সময় আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় তাকে গ্রেফতার করা হয়েছে। দিরাই থানার ওসি আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার এক মাস পর গত ৪ সেপ্টেম্বর সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা করেন আহত জহিরের ভাই হাফিজ আহমদ। ওই মামলায় অজ্ঞাতনামা আরও ২০০ জনকে আসামি করা হয়েছে।

সারাবাংলা/এসডব্লিউআর

আওয়ামী লীগ গ্রেফতার সুনামগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর