Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওএসডির পর এবার সাময়িক বরখাস্ত সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ অক্টোবর ২০২৪ ১৮:০৯

ঢাকা: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত মন্তব্যের জেরে ওএসডির পর এবার সাময়িক বরখাস্ত করা হয়েছে লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে। তার বিরুদ্ধে চাকরিবিধি অনুযায়ী এরই মধ্যে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়াও শুরু হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

বিজ্ঞাপন

জানা গেছে, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে নিয়ে তাপসী তার ফেসবুক আইডিতে লিখেছিলেন, ‘সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।’

স্ট্যাটাসের বিষয়ে জানতে চাইলে গতকাল গণমাধ্যমকে উর্মি বলেন, ‘আমি পোস্ট দিয়েছি এটাই তো যথেষ্ট। অনলি মি করেছি, বিভিন্ন কারণে হতে পারে।’ পরে তিনি বলেন, ‘এ বিষয় আমি কোনো মন্তব্য করতে চাই না।’

জানা গেছে, তাপসী তাবাসসুম উর্মির ফেসবুক আইডিতে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সরকারের পক্ষে অবস্থান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন। এছাড়া, আওয়ামী লীগের পক্ষে শক্ত অবস্থান নিয়ে বেশকিছু পোস্টও করেছেন। এক স্ট্যাটাসে তিনি ছাত্র আন্দোলনের নিহত আবু সাইদকে ‘সন্ত্রাসী’ আখ্যা দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

টপ নিউজ তাপসী তাবাসসুম উর্মি সাময়িক বরখাস্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

জুনেই ‘ইউনূস হঠাও’ আন্দোলন!
১৪ অক্টোবর ২০২৪ ২২:৫১

সম্পর্কিত খবর