Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটবলকে বিদায় বললেন ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক
৮ অক্টোবর ২০২৪ ০৯:১১

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডার মানা হয় তাকে। স্পেনের কিংবদন্তি ফুটবলার আন্দ্রেস ইনিয়েস্তা অবশেষে বিদায় বললেন ফুটবলকে। এক আবেগঘন বার্তায় ৪০ বছর বয়সী ইনিয়েস্তা জানিয়েছেন, নিজের বুটজোড়া তুলে রাখছেন তিনি।

মাত্র ১২ বছর বয়সে বার্সেলোনার লা মেসিয়াতে যোগ দেন ইনিয়েস্তা। সেখান থেকেই শুরু স্বপ্নযাত্রার। ২০০২ সালে বার্সার সিনিয়র দলে অভিষেকের পর এই ক্লাবে খেলেছেন ২০১৮ সাল পর্যন্ত। এই সময়ে বার্সার হয়ে সবকিছুই জেতা ইনিয়েস্তা নিজেকে নিয়ে গেছে অন্য উচ্চতায়। বার্সার হয়ে ৯টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়নস লিগসহ জিতেছেন ৩২টি ট্রফি।

বিজ্ঞাপন

ক্লাবের পাশাপাশি স্পেন জাতীয় দলেও ইনিয়েস্তা ছিলেন সমান উজ্জ্বল। স্পেনের হয়ে ২০০৮ ও ২০১২ সালে জিতেছেন ইউরো। স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়কও তিনি। ফাইনালে তার গোলেই শিরোপা জেতে স্পেন। জাতীয় দলের হয়ে ১৩১ ম্যাচ খেলেছেন ইনিয়েস্তা।

বার্সা থেকে বিদায়ের পর ৫ বছর জাপানের ভিসেল কোবের হয়ে খেলেছেন ইনিয়েস্তা। এরপর যোগ দিয়েছিলেন আরব আমিরাতের ক্লাব এমিরেটসে। সেখানে ক্লাবের সাথে আরও এক বছর চুক্তি বাড়ানোর সুযোগ থাকলেও সেটা আর করেননি ইনিয়েস্তা। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক ভিডিও বার্তায় ইনিয়েস্তা জানিয়েছেন, এখন বিদায় বলার সময় এসে গেছে।

সারাবাংলা/এফএম

ইনিয়েস্তা বার্সেলোনা স্পেন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএফইউজে নির্বাচন ২৮ ফেব্রুয়ারি
১০ অক্টোবর ২০২৪ ২৩:০০

সম্পর্কিত খবর