Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২য় দফায় অভিযোগ দেওয়ার সময় বাড়ল গুম কমিশনে

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০২৪ ২৩:৩০

ঢাকা: গুমসংক্রান্ত বিভিন্ন ঘটনা তদন্তের জন্য কমিশন সর্বসাধারণের অভিযোগ জমা দেওয়ার সময় আরও এক দফা বাড়ানো হয়েছে। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১৭ অক্টোবর পর্যন্ত কমিশনে এ সংক্রান্ত অভিযোগ জমা দেওয়া যাবে।

মঙ্গলবার (৮ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে কমিশন এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, অভিযোগ দায়েরের সময়সীমা ১০ অক্টোবর থেকে বাড়িয়ে আগামী ১৭ অক্টোবর করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ের মধ্যে ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত সময়ের মধ্যে জোর করে গুমের ঘটনার শিকার নিজে বা পরিবারের কোনো সদস্য বা আত্মীয়-স্বজন বা গুমের ঘটনার প্রত্যক্ষদর্শী যেকোনো ব্যক্তি সশরীরে কমিশনের কার্যালয়ে উপস্থিত হয়ে অভিযোগ দায়ের করতে পারবেন।

ডাকযোগে অথবা ই-মেইলেও অভিযোগ জানানো যাবে। অভিযোগ জানানোর ঠিকানা— গুম সংক্রান্ত কমিশন অব ইনকোয়ারি, ৯৬, গুলশান অ্যাভিনিউ, ঢাকা-১২১২। ই-মেইল: [email protected]

২০০৯ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের আমলে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গুমের ঘটনা তদন্তে গত ২৭ আগস্ট পাঁচ সদস্যের কমিশন গঠন করে দেয় মন্ত্রিপরিষদ বিভাগ। অবসরপ্রাপ্ত বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীকে কমিশনের প্রধান করা হয়।

কমিশনের কাছে কীভাবে অভিযোগ জমা দেওয়া যাবে, তা জানিয়ে গত ১২ সেপ্টেম্বর গণবিজ্ঞপ্তি জারি করে কমিশন। অভিযোগ জানাতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়। পরে আরেক বিজ্ঞপ্তিতে সেই সময়সীমা ১০ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছিল। এবার সেই সময়সীমা দ্বিতীয় দফায় ১৭ অক্টোবর পর্যন্ত বাড়ল।

সারাবাংলা/টিআর

গুম গুম কমিশন গুম তদন্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর