Thursday 10 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাকরি ছাড়ার হুমকি ইসরায়েলি সেনাদের


১০ অক্টোবর ২০২৪ ২২:০৭

গাজায় যুদ্ধবিরতি ও জিম্মি মুক্তির চুক্তিতে পৌঁছাতে ব্যর্থ হলে একযোগে পদত্যাগ করার হুমকি দিয়েছে ইসরায়েলি সেনারা। নেতানিয়াহু সরকারকে একটি চিঠিতে এমন হুমকি দিয়েছে ১৩০ জন সেনার একটি দল।

বুধবার (৯ অক্টোবর) প্রকাশিত একটি প্রতিবেদনে এই খবর প্রকাশ করেছে তুর্কি সংবাদমাধ্যম ডেইলি সাবাহ। ইসরায়েলের মন্ত্রিপরিষদের মন্ত্রী ও ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) চিফ অব স্টাফকে সম্বোধন করে চিঠিটি লেখা হয়।

বিজ্ঞাপন

চিঠিতে সেনারা বলেছেন, ‘এটি এখন খুবই স্পষ্ট, গাজার যুদ্ধ জিম্মিদের মুক্তি বিলম্বিত করছে এবং তাদের জীবন ঝুঁকিতে ফেলেছে।’ তারা আরও উল্লেখ করেন সৈন্যদের বাঁচানোর জন্য পরিচালিত সামরিক অভিযানে আইডিএফের হামলায় অনেক জিম্মি নিহত হয়েছেন, তাদের সংখ্যা উদ্ধারকৃতদের চেয়েও অনেক বেশি।

সরকার একটি জিম্মি বিনিময় চুক্তিতে রাজি না হওয়া পর্যন্ত তারা আর সামরিক কাজে যোগদান করতে পারবে না বলেও হুঁশিয়ারি দিয়েছে। চিঠিতে তারা বলেন, তাদের মধ্যে অনেকের জন্যই ইতোমধ্যে চূড়ান্ত সীমা অতিক্রম করে গেছে। অন্যদের জন্য এই সীমা দ্রুত এগিয়ে আসছে। সেই দিনটি বেশি দূরে নয় যখন তারা ভাঙ্গা হৃদয় নিয়ে দায়িত্ব থেকে অব্যাহতি নেবেন।

সাবাহ’র প্রতিবেদনে বলে, চিঠিতে স্বাক্ষরকারীদের মধ্যে ইসরায়েলের বিভিন্ন সামরিক ইউনিটের রিজার্ভ ফোর্স ও নিয়মিত সেনারা রয়েছেন। তাদের মধ্যে আর্মার্ড কর্পস, আর্টিলারি কর্পস, হোম ফ্রন্ট কমান্ড, বিমান বাহিনী ও নৌবাহিনীর সদস্যরাও রয়েছেন।

উল্লেখ্য, ২০২৩ সালের ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে প্রবেশ করে নজিরবিহীন হামলা চালিয়ে ১ হাজার ২০০ ইসরায়েলিকে হত্যা করে হামাস। এসময় প্রায় ২৫০ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায় সশস্ত্র যোদ্ধারা।

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
সর্বশেষ

সপ্তমী শেষ, অস্টমীতে কুমারী পূজা
১০ অক্টোবর ২০২৪ ২১:৪৩

সম্পর্কিত খবর