Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র আন্দোলন: শিক্ষার্থী হত্যা মামলায় আ.লীগ নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ অক্টোবর ২০২৪ ০৯:২৮

দিনাজপুর: দিনাজপুরের হাকিমপুর উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দুই শিক্ষার্থীকে হত্যার মামলায় শাহজালাল (৪০) নামের ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে উপজেলার খট্টামাধবপাড়া ইউনিয়নের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাকে দিনাজপুর কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক আরিফুল ইসলাম জানান, গ্রেফতার শাহজালাল উপজেলার ডাঙ্গাপাড়া এলাকার মৃত বিরাজ উদ্দিনের ছেলে। তিনি খট্টামাধবপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ২ নম্বর ওয়ার্ডের সহসভাপতি।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাবেক পৌর মেয়র জামিল হোসেনের বাড়িতে আগুন জ্বালিয়ে আসাদুজ্জামান নূর ওরফে সূর্য (১৭) ও মুহতাসিম নাঈম (১৭) নামের দুই শিক্ষার্থীকে হত্যা করা হয়। এ ঘটনায় আসাদুজ্জামান নূরের বড় ভাই মো. সুজন বাদী হয়ে গত ১৯ আগস্ট সকালে হাকিমপুর থানায় হত্যা মামলা করেন।

মামলায় আসামি হিসেবে দিনাজপুর-৬ (হাকিমপুর) আসনের সাবেক সংসদ সদস্য শিবলী সাদিক, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন উর রশিদ, পৌর মেয়র জামিল হোসেনসহ ২৩ জনের নাম উল্লেখ করা হয়। মামলায় আরও ৯০ থেকে ১০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

সারাবাংলা/টিআর

আ.লীগ নেতা গ্রেফতার ছাত্র আন্দোলন দিনাজপুর হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর