Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে বিদায়ী সম্মাননা পাচ্ছেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক
১২ অক্টোবর ২০২৪ ১১:১৭

টি-২০ ফরম্যাটকে বিদায় বলার ঘোষণা দিয়েছিলেন সিরিজের ২য় ম্যাচের আগে। হায়দরাবাদে ভারতের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে আজ শেষবারের মতো এই ফরম্যাটে বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নামছেন মাহমুদউল্লাহ রিয়াদ। নিজের বিদায়ী ম্যাচে রাজীব গান্ধী স্টেডিয়ামে মাহমুদউল্লাহ পাচ্ছেন বিদায়ী সম্মাননাও।

বাংলাদেশের হয়ে টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ। টি-২০ বিশ্বকাপের পর থেকেই তার অবসরের গুঞ্জনটা ছিল। শেষ পর্যন্ত ভারতের বিপক্ষে সিরিজের মাঝপথেই নিজের বিদায়ের ঘোষণা দিয়েছেন রিয়াদ। তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ খেলেই এই ফরম্যাটকে বিদায় জানাবেন রিয়াদ।

বিজ্ঞাপন

নিজের শেষ ম্যাচে কি বিশেষ কোনো সম্মাননা পাবেন রিয়াদ? এই প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে সবার মনেই। ভারতীয় সংবাদমাধ্যম অবশ্য আভাস দিয়েছে, বিদায়ী ম্যাচে মাহমুদউল্লাহকে সম্মাননা জানানো হবে। তার জন্য প্রস্তুত করা হয়েছে বিশেষ ক্রেস্ট। ম্যাচের আগে কিংবা পরে তার হাতে তুলে দেওয়া হবে এটি। একই সাথে গার্ড অফ অনারও পেতে পারেন তিনি।

আন্তর্জাতিক টি-২০ তে এখন পর্যন্ত ১৪০ ম্যাচ খেলে মাহমুদউল্লাহর রান ২৪৩৬, গড় ২৩.৬৫। এই ফরম্যাটে তার সর্বোচ্চ রান ৬৪। বল হাতে রিয়াদ নিয়েছেন ৪০ উইকেট, সেরা ফিগার ১০ রানে ৩ উইকেট।

সারাবাংলা/এফএম

অবসর মাহমুদউল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর