Tuesday 15 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোহাম্মদপুরে ডাকাতি: আরও ৩ জনসহ গ্রেফতার ১১

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ অক্টোবর ২০২৪ ২১:২০

মোহাম্মদপুরে ডাকাতির ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে ডিএমপি। ছবি: ডিএমপি

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে যৌথবাহিনী পরিচয় দিয়ে ডাকাতির ঘটনায় আরও তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারে সময় তাদের কাছ থেকে দুই লাখ ২০ হাজার টাকা ও প্রায় ৪ ভরি ওজনের সোনার অলংকারসহ দুটি আইফোন জব্দ করা হয়।

শনিবার (১২ অক্টোবর) ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ডিবি। রোববার (১৩ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানিয়েছে, গ্রেপ্তার তিনজন হলেন— শরীফুল ইসলাম তুষার (৩৫), জাকির হোসেন (৩৭) ও মাসুদুর রহমান (৪৭)।

বিজ্ঞাপন

এর আগে এ ঘটনায় গতকাল শনিবার আটজনকে গ্রেফতার করেছিল র‍্যাব। তাদের কাছে ডাকাতির সাত লাখ টাকা পাওয়া যায়। এ নিয়ে এ ঘটনায় ১১ জন গ্রেফতার হলেন।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস জানান, আগে যে আটজনকে গ্রেফতার করা হয়েছিল তাদের মধ্যে তিনজন বিভিন্ন বাহিনীর চাকরিচ্যুত সদস্য। বাকি তিনজন সাধারণ মানুষ। তাদের কাছ থেকে সোনার একটি ব্রেসলেট, আংটি ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়েছে।

ভুক্তভোগী জমি ও ইট–বালু কেনাবেচার ব্যবসায় যুক্ত আবু বকর জানান, ডাকাতরা বাসায় ঢুকে তার বৈধ অস্ত্র থানায় জমা দেওয়া হয়নি জানিয়ে অস্ত্র নিতে গিয়েছে বলে জানান। অস্ত্র থানায় জমা দেওয়া হয়েছে জানালেও তারা কোনো কথা শোনেননি। অস্ত্র খোঁজার নামে আলমারি খুলে তছনছ করেন। সেখানে রাখা টাকা ও সোনার অলংকার নিয়ে নেন। এরপর ফ্ল্যাটের একপাশে তার অফিসে গিয়ে সেখানেও একই কায়দায় সিন্দুক ও আলমারি খুলে টাকা নিয়ে নির্বিঘ্নে চলে যান।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত মোহাম্মদপুরের তিন রাস্তার মোড় বেড়িবাঁধ এলাকায় আবু বকরের বাসায় ডাকাতির এ ঘটনা ঘটে। ঘণ্টাখানেকের মধ্যে ডাকাত দল ওই বাসা থেকে ৭৫ লাখ টাকা ও ৭০ ভরি সোনা লুট করে নেয়। আবু বকর বাদী হয়ে শনিবার রাতে মোহাম্মদপুর থানায় মামলা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

ডাকাতি ডিএমপি ডিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর