Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে বিশ্ব মান দিবস পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২৪ ১৪:৩৪

রাজশাহী: ‘সমন্বিত উদ্যোগে টেকসই, উন্নত বিশ্ব বিনির্মানে মান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে বিশ্ব মান দিবস পালিত হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ১১টায় রাজশাহী মহানগরীর নওদাপাড়ায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পরিচালক জহুরা সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ভোক্তার পণ্যের সঠিক মান নির্ধারণ করে তা সরবারহের ব্যবস্থা করা অতিব প্রয়োজন। বর্তমান সময়ে অধিকাংশ ব্যবসায়ীরা তাদের পণ্যে সঠিক মান ব্যবহার করে না। এই পরিবর্তন এক পাক্ষিক ভাবে না, সমন্বিত উদ্যোগে এই পরিবর্তন আনতে হবে।

ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) ২০৩০ এর সুস্বাস্থ্য সমৃদ্ধ সমাজ গড়তে মানের বিকল্প নেই। তাই সকলে নিজ নিজ পন্যের সঠিক মান বাস্তবায়ন প্রয়োজন।

সভায় উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি আলমগীর রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সরকার অসীম কুমার, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুর রহমাম রিংকু। সভায় মান দিবস ও মান বিষয়ে বিস্তর আলোচনা করেন বিশেষ অতিথি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের প্রফেসর এম. এ রাশেদ কবির।

সভায় বিশেষজ্ঞ আলোচক রাশেদ কবির পণ্যের মানের ক্ষেত্রে অর্থনৈতিক সমৃদ্ধির বিষয়ে আলোকপাত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ

রাজশাহীতে বিশ্ব মান দিবস পালন
১৪ অক্টোবর ২০২৪ ১৪:৩৪

বিপিএল ড্রাফটে কে কোন দলে
১৪ অক্টোবর ২০২৪ ১৩:০৬

সম্পর্কিত খবর