Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালয়েশিয়ায় কারখানায় বিস্ফোরণে ৩ বাংলাদেশির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২৪ ১৯:১৪

মুন্সীগঞ্জ: মালয়েশিয়ায় একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে দগ্ধ হয়ে ৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহত ৩ জনের বাড়ি মুন্সীগঞ্জ সদর উপজেলার রমজানবেগ গ্রামে।

নিহতেরা হলেন— মুন্সীগঞ্জ সদরের রমজানবেগ গ্রামের রাজ্জাক ভূঁইয়ার ছেলে জব্বার আলী, আবুল কাশেমের ছেলে আবু তাহের এবং মহিউদ্দিনের ছেলে সালাম।

সোমবার (১৪ অক্টোবর) নিহতদের স্বজনরা তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ১০ অক্টোবর সকাল সাড়ে ১১টার দিকে মালয়েশিয়ার জোহর রাজ্যের ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এসআইএলসি শিল্প এলাকায় একাধিক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে। বিস্ফোরণে কারখানার ভেতরে থাকা তিন বাংলাদেশি শ্রমিকের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়।
দমকলকর্মীরা পৌঁছানোর আগেই কারখানা কর্তৃপক্ষ তাদেরকে হাসপাতালে নিয়ে যায়।

নিহতের স্বজনরা জানায়, এদের মধ্যে ১১ অক্টোবর সন্ধ্যা ৭টায় মারা যায় জব্বার আলী, ১২ অক্টোবর ভোররাত ৩টার দিকে মারা যায় আবু তাহের, ১৩ অক্টোবর বিকাল ৫টায় মারা যায় সালাম। এরা ৩ জন ৮ বছর আগে বৈধভাবে মালয়েশিয়া যান।

তাদের মরদেহ বর্তমানে মালেশিয়ার হাসপাতারের মর্গে রয়েছে। দ্রুত মরদেহগুলো দেশে প্রেরণের আশ্বাস দিয়েছেন মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান।

জাহিদুর রহমান জানান, কোম্পানির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। নিহত ও আহতের ক্ষতিপূরণ আদায়ে হাইকমিশনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রবাসীদের মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মরদেহ ৩টি দ্রুত দেশে পাঠানোর জন্য সরকারি উদ্যোগের দাবি জানিয়েছেন স্বজনরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচআই

কারখানায় বিস্ফোরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর