Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢামেকে শনাক্ত মরদেহ ব্যাটালিয়ন আনসার নুরনবীর

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২৪ ২০:৩০

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ৫ আগস্ট যাত্রাবাড়ী থানায় নিহত মরদেহের পরিচয় শনাক্ত হয়েছে। তার নাম নুরনবী (৪৭)। তিনি ব্যাটালিয়ন আনসার ছিলেন।

সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যার দিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে তার মরদেহ বুঝে নেন স্ত্রী ফাতেমাতুজ্জোহরা ও ছেলে তাজনুর সিফাত।

নিহত নুরনবীর স্ত্রী ফাতেমাতুজ্জোহরা জানান, তাদের বাড়ি নোয়াখালী সদর উপজেলার পুর্বঅশ্বদিয়া গ্রামে। বাবার নাম আব্দুর রব। ঘটনার সময় তিনি যাত্রাবাড়ী থানায় ডিউটিতে ছিলেন।

তিনি আরও জানান, তার স্বামী ব্রাক্ষণবাড়িয়া-৫ ব্যাটালিয়নে কর্মরত ছিলেন। গত ১৯ জুলাই তাকে গাজীপুরের সফিপুরে স্থানান্তিরত করা হয়। ২ আগস্ট তাকে যাত্রাবাড়ী থানায় ডিউটি দেওয়া হয়। ৫ আগস্ট বিকেল সাড়ে ৪টার দিকে তার সঙ্গে শেষ কথা হয়। এর পর আর কথা হয়নি। পরে কয়েকবার ঢামেক মর্গে এলেও মরদেহ শনাক্ত করতে পারেননি। পরে মরদেহ শনাক্তের জন্য তার ও ছেলে সিফাতের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। ডিএনএ নমুনা মিলে যাওয়ায় তার স্বামীর মরদেহ আজ বুঝে পাওয়া যায়।

যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মোর্শেদ আলী জানান, গত ৫ আগস্ট যাত্রাবাড়ী থানায় নিহত ব্যক্তির সঙ্গে স্বজনদের ডিএনএ নমুনা মিলে যাওয়ায় একটি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার সন্ধ্যার দিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে মরদেহটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরও জানান, নুরনবী ব্যাটালিয়ন আনসার ছিলেন। এর আগে, গত ৭ আগস্ট সকাল ৭টার দিকে যাত্রাবাড়ী থানার ভেতর থেকে তাকে অজ্ঞাত ব্যক্তিরা উদ্ধার করে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে সেখান থেকে মরদেহ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/পিটিএম

টপ নিউজ ব্যাটালিয়ন আনসার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর