Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেই সহকারী সচিব ঊর্মির দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২৪ ২১:২৪

ঢাকা: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কিত মন্তব্য করে সাময়িক বরখাস্ত হওয়া সহকারী কমিশনার তাপসী তাবাসসুম ঊর্মির দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার।

সোমবার (১৪ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে।

সিনিয়র সহকারী সচিব নিলুফা ইয়াসমিনের সই করা চিঠিতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সহকারী সচিব) ও লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক সহকারী কমিশনার তাপসী তাবাসসুম ঊর্মি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বর্তমান সরকারের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দেওয়ায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার কার্যক্রমও চলমান।

চিঠিতে বলা হয়েছে, এ অবস্থায় তাপসী তাবাসসুম ঊর্মির দেশ ত্যাগে নিষেধাজ্ঞা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে নিয়ে সাময়িক বরখাস্ত সহকারী কমিশনার তাপসী তাবাসসুম ঊর্মি তার ফেসবুক আইডিতে লিখেছিলেন, ‘সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।’

তাপসী তাবাসসুম ঊর্মি সরকার ও ছাত্র-জনতার আন্দোলন নিয়ে আরও কয়েকটি স্ট্যাটাস দিয়েছিলেন। তার এসব স্ট্যাটাসে ব্যাপক আলোচনা-সমালোচনা তৈরি হয়। পরে সহকারী কমিশনার ঊর্মিকে প্রথমে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয় থেকে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলি করা হয়।

বিজ্ঞাপন

পরে ঊর্মিকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে জনপ্রশাসন মন্ত্রণালয়। সবশেষ তাকে চাকরি সাময়িক বরখাস্ত করা হয়। এদিকে ঊর্মির বিরুদ্ধে ঢাকার আদালতে মানহানির মামলার আবেদন হয়। আদালত আবেদনটি আমলে নিয়ে ঊর্মিকে আদালতে হাজিরও হতে নির্দেশ দেন। পরে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার নামে মানহানির মামলাও হয়।

আরও পড়ুন-

সারাবাংলা/টিআর

তাপসী তাবাসসুম ঊর্মি দেশ ত্যাগে সহকারী কমিশনার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর